বিভ্রম

আহমেদুর রশীদ এর ছবি
লিখেছেন আহমেদুর রশীদ (তারিখ: রবি, ০২/০৩/২০০৮ - ২:৩০অপরাহ্ন)
ক্যাটেগরি:

ঘন অন্ধকার শ্রাবনের বন্ধ্যা দুপুরের সাথে যেতে
আমি দেখেছি হে ভ্রম তোমাকে
যেতে যেতে তুমি কোথায় হরিয়ে গেলে
আমি বিকেল সন্ধ্যা রাত
রাত তামাদি করে অঝোর বৃষ্টির ভোরে
আকাশ থেকে পেরে এনেছি মেঘরঙ

আমি খুঁজেছি তোমাকে
নিজেকে দুভাগ করে যৌথ জন্মন্ধ চোখে
মেঘের দুরন্ত ঘোড়ায় চেপে বিষুব রেখার দুইপাশে

শ্রাবণের আকাশ নেমে আসে মগজের কোষে
প্রকোষ্টে লম্পট চিত্রের ভ্রম
কখনো ল্যাম্পপোস্ট
কখনোবা শিংওলা হাতি
কিংবা মুন্ডহীন মোরগের যতি
বৃষ্টির প্রতিটি ফোটার পেছনে পিছু নিয়ে
আমি পাইনি খুঁজে হে ভ্রম তোমাকে


মন্তব্য

ধূপছায়া এর ছবি

একেই বলে কবির কল্পনা! মানুষের তৈরি প্রাসাদ, ঘরবাড়িতে নয় কবি খোঁজে মেঘে...

মুজিব মেহদী এর ছবি

ভ্রম হারাইছে হারাক, ওরে এত খুঁজে পাওয়ার কী দরকার?
................................................................
আমার সমস্ত কৃতকর্মের জন্য দায়ী আমি বটে
তবে সহযোগিতায় ছিল মেঘ : আলতাফ হোসেন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

অতিথি লেখক এর ছবি

আমি খুঁজেছি তোমাকে
নিজেকে দুভাগ করে যৌথ জন্মন্ধ চোখে
মেঘের দুরন্ত ঘোড়ায় চেপে বিষুব রেখার দুইপাশে

চমতকার !!

-মাছরাংা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।