ফিরে দেখা:অপারেশন সূর্যদীঘল বাড়ি(১)

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: বুধ, ২৮/০২/২০০৭ - ৩:০৬অপরাহ্ন)
ক্যাটেগরি:


দিনটা অন্যান্য দিনের মতই ছিল স্বাভাবিক। নিয়মিত দু'একটা এ্যাসাইনমেন্ট, গেজানো, দুপুরের খাবার, বিকালে নিউজ পাঠানো। সন্ধায় অফিস। এমনটাই হওয়ার কথা। হচ্ছিলও তাই।

আমি বলছি 28 ফেব্রুয়ারী 2006 এর কথা। স্বাভাবিক একটি দিন অস্বাভাবিক ও স্মরনীয় হয়ে উঠার কথা বলতেই আজ বসলাম। 24 ঘন্টার সময়সীমা পেরিয়ে যা প্রায় 40 ঘন্টার কাছাকাছি গিয়ে দাড়িয়ে ছিল। সরকারী হিসাবেই ছিল 33 ঘন্টা।

বলার দির্ঘসুত্রিতায় যারা বিরক্ত হচ্ছেন তাদের জন্য এখনই বলে নেই, আমি শায়খ আব্দুর রহমানকে আটক করার সেই দুর্দান্ত মুহুর্তগুলোকে আবার বলার চেস্টা করছি। যারা ঘটনা সবচেয়ে কাছে থেকে প্রত্যক্ষ করেছেন এমন কয়েকজনের মধ্যে আমিও ছিলাম। আমার জীবনের এখন পর্যন্ত সবচেয়ে রোমাঞ্চকর ঘটনা সেটি। যা বর্ননা করার জন্য নিশ্চিতভাবেই সবচেয়ে যোগ্যতর মানুষ কাজী আনোয়ার হোসেন। আমি আমার দুর্বল লেখনিতে আজ এবং কাল সেইসব দিনরাত্রির কথাগুলো বিবৃত করার চেস্টা করব। (চলবে)


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।