চিঠি

আহমেদুর রশীদ এর ছবি
লিখেছেন আহমেদুর রশীদ (তারিখ: সোম, ০৩/০৩/২০০৮ - ১১:৫৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

পকেটে জমানো যত দ্বাদশীর আহলাদী চাঁদ
তোমাকে পাঠাবো সবই
ধাতব জলের খামে জলপতনের শব্দ জুড়ে দিয়ে
বৃষ্টির বিপরীতে শিলালিপি
পতিত নক্ষত্র আর চাঁদের যৌথ রসায়ন
তুমি পেয়ে যাবে
আলাদা করে পাঠাবো আমার মজ্জা ও করোটির রোদ


মন্তব্য

শেখ জলিল এর ছবি

বাহ। বেশ তো। এরকম চিঠি আমার লেখা হলো কই?

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

মাহবুব লীলেন এর ছবি

বেশি চিঠি পাঠতে যেও না স্যার
তাহলে আবার বলতে হবে

যে চিঠি রওয়ানা হয়ে গেছে নরসিংদীর পথে
সেখানে আমার কিছু সংযোজনের- কিছু সংশোধনের ছিল

.....
অনাকিমা জেনে যাবে আমি অমানুষ
অনামিকা জানবে না আমিও প্রেমিক....

অতিথি লেখক এর ছবি

আলাদা করে পাঠাবো আমার মজ্জা ও করোটির রোদ

অনবদ্য !!!!

মুজিব মেহদী এর ছবি

ধাতব জলের খামে জলপতনের শব্দের সঙ্গে মজ্জা ও করোটির রোদ পাঠানো গেলে চাঁদটাদ আর লাগবে না বাহে। ওতেই আপনার মনোবাসনা পূর্ণ করবে চিঠির প্রাপক/প্রাপিকা

................................................................
আমার সমস্ত কৃতকর্মের জন্য দায়ী আমি বটে
তবে সহযোগিতায় ছিল মেঘ : আলতাফ হোসেন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

আহমেদুর রশীদ এর ছবি

"প্রাপক/প্রাপিকা"
কোথায় পাবো তারে আমি
ও তার মন ভজিতে...

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কি অদ্ভুত !
কবিতাটা পড়ে আমি জলতরঙ্গের শব্দ শুনতে পাচ্ছি
ভীষন ভালো লাগলো।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।