চৈত্রবোধ

আহমেদুর রশীদ এর ছবি
লিখেছেন আহমেদুর রশীদ (তারিখ: মঙ্গল, ১৮/০৩/২০০৮ - ১২:৫১অপরাহ্ন)
ক্যাটেগরি:

জলের সখ্যতা মেনে যতবার নেমেছি জলে
জলারণ্য জলের পাহাড়ে পুঁতেছি বাঁশঘর, বেদনার সুকৃতি
তোমরা ফিরিয়ে রেখেছো মুখ
জানিনা কী মুগ্ধ অভিশাপে কিংবা ভয়ে
থেকেছো সন্তর্পন দূরত্বের অজুহাতে
আমি একাকী জলের শ্লেটে লিখেছি জলকাব্য গাঁথা
নির্বাসন দন্ডের খড়গ মাথার উপরে নিয়ে
স্থলের ত্রিভুজে পুনরায় করেছি বাহুর বিস্তার
ঝরাপাতার মাঠে বানিয়েছি ঘাসঘর
ফিরিয়ে রেখেছো মুখ তোমরা তবুও


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

জীবনানন্দ গন্ধ, আহা মনটা ভইরা গেল !
- খেকশিয়াল

জিফরান খালেদ এর ছবি

আহা... কি বলব আর... কিছু বলার নাই...

আহমেদুর রশীদ এর ছবি

কবিতাতো কেউ পড়তেই চায় না।
আপনি পড়েছেন বলে- কি বলে যে ধন্যবাদ দেবো....।

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

শেখ জলিল এর ছবি

কে বলে পড়ি না? এইতো পড়লাম!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

যদি কেউ না পরে তাইলে আমি কেউ-ই না...
কেউ না হয়াই পড়ি...
কেউ না হয়াই বলি- দারুণ হইছে

______________________________________
পথই আমার পথের আড়াল

আহমেদুর রশীদ এর ছবি

আসলে কবিতার পোস্টগুলিতে দেখছি-তেমন ক্লিক হয় না। যদিও কবিতাই হলো সব ধরনের সৃজনশীলতার মা। অন্তর্গত কাব্যবোধের তাড়না আর প্রেরণাতেই মানুষ সৃষ্টিশীলতার পথে হাঁটে-তা যে কোন ক্ষেত্রেই হোক না কেন।
যারা আমাকে টুসকী দেন,তাদের প্রতি আমার অপার কৃতজ্ঞতা।

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

তারেক এর ছবি

জানিনা কী মুগ্ধ অভিশাপে কিংবা ভয়ে
থেকেছো সন্তর্পন দূরত্বের অজুহাতে
আমি একাকী জলের শ্লেটে লিখেছি জলকাব্য গাঁথা ...

সেই জলকাব্যের পাঠকের কৃতজ্ঞতা নেন।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।