সন্তাপ ০১

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: সোম, ২২/০৮/২০১১ - ৪:০৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

সকাল সকালেই আসে রোজ, ঠিকমতো
ঘড়িটা ঘুরছে পুরনো নিয়মে, এই মেঘ
এই রোদ, এই ঝরে বৃষ্টি, সকলই নিয়মবদ্ধ
এই ভুলে যাওয়া, এই দৈনন্দিনতা সেও
নিয়ম, ব্যত্যয় ঘটে না কখনো, সবাই
মানিয়ে নেয়, মেনে নিতে হয়...

আমি বুঝিনা, আমি আসলেই বুঝি না
শুধু রোজনামচার খাতা হাতড়ালে দেখি
বিস্তর সাদা পাতা, বিরাট শূন্যতা


মন্তব্য

সুমন তুরহান এর ছবি

নজমুল ভাই, আপনার কবিতাটি পড়ে খুব ভালো লাগলো। মনে হলো কবি এখানে মুখোমুখি হয়েছেন মানুষের জীবনের বিশাল আশাহীনতার। (স্থুল জীবনযাপনের মাঝে আটকা পড়ে শনি-রবি-সোম-মঙ্গল-বুধ-বৃহস্পতি-শুক্র-শনি-রবি-সোম-মঙ্গল--- এই পুনরাবৃত্তিকেই আমরা নাম দিয়েছি 'জীবন'। কিন্তু প্রকৃত অর্থে আমাদের প্রত্যেকের রোজনামচা হাতড়ালেই শেষ পর্যন্ত পাওয়া যাবে শূন্যতা।)

-----------------------------------------------------------
স্নান স্নান চিৎকার শুনে থাকো যদি
নেমে এসো পূর্ণবেগে ভরাস্রোতে হে লৌকিক অলৌকিক নদী

মৃত্যুময় ঈষৎ এর ছবি

শূন্যই বুঝি এই জীবনের খাতা হাতড়ানোর....................

চমৎকার লাগলো!!!! চলুক


_____________________
Give Her Freedom!

অনিন্দ্য রহমান এর ছবি

আমি বুঝিনা, আমি আসলেই বুঝি না -‌ এইটুক না বলে দিলেও চলত কি? এই রকম ভাবলাম। তার পরপরই মনে হইল, না, দরকার ছিল।


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

তিথীডোর এর ছবি

চলুক

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।