কনডোমেনিয়াম

আশরাফ শিশির এর ছবি
লিখেছেন আশরাফ শিশির (তারিখ: শনি, ০২/০৮/২০০৮ - ২:১২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

নারী যদি শুধুই নারী দেহ
তবে দিলাম তোমায় মাংসের দামে বেঁচে..........

পাশ ফিরে শুয়ে আছে পাশা খেলুড়েরা আশা নেই তারা আর
যাবে না তো ফিরে কিছু ঘোড়া ঘুরে ঘুরে হয়ে গেছে ঘোর
ভাবছি ঘুড়ি হব ঘুমদের দেশে ঘুমে ঘুমে ঘুমাঘুম যেন ঘুমদৌড়
আবার কবিতা হবে আবার দুঃখ পাবো নতুনতো কিছু নয় (নতুন কি আর)

তোমাকে ইচ্ছে করি তোমাকে কি যে করি কিছু করা হয় নাতো আর
অনেকদুর থেকে অনেক দুরে ছেড়ে যায় দুরপাল্লার বাস আমি দেরী
হাঁটেনা আমার পা ভেসে যাবে উড়ে যাবে প্রোটোকল কড়াকড়ি
তুমিতো জানো না নারী যখনই ইচ্ছা করি ছুঁেয় আসি ভেতর তোমার

চাঁদ ছুঁই নিমিষেই অথচ তোমার বাড়ি পথ শেষে অসীম পথ আর
আমাকে চেনো না তুমি নিজেকে যতই ঢাকো আমিতো দেখতে পারি
তোমার গোপন আমাকে এড়িয়ে জয়ী হ্যালুসিনেশন তুমি দেবে পারি
অমুক রাজার দেশে তোমাকে সঙ্গে করে বড় বেশী জিতে যাবে অমুক রাজকুমার

আমিও মানুষ দেখো এমনও মানুষ খোদার খাসি হেরে হেরে জিতি আর
যাকে ভালবাসি ঠিক তাকেই হত্যা করি বিশ্বাস করো শুধু এইটুকু পারি
বুঝবে না তুমি লেখা আছে ইতিহাসে ঈশ্বর জানেন পৃথিবীর যাবতীয় নারী
সেতো শুধু আমার জন্যে হয়েছিল তৈরী অগত্যা প্রেম এই দেখো পাঁজড় আমার

তবুও কেন আসি এতটা কুকুর আমার দুপুরগুলো রাত হয়ে যায় আর
আমি কোথায় যাবো বলো জন্মান্ধ শুধু তোমার কাছেইতো আসতে পারি
তুমি নিষ্ঠুর তুমি ঘুমোও পালঙ্ক বিষের পেয়ালা হাতে সেই একই নারী
কোথায় যাবে তুমি কতটা দুর তোমাকে হরণ করে জিতে যাবো আরো একবার


মন্তব্য

লাইঠেল... এর ছবি

পাঁজর বানানটা একটু দেখবেন?
কবিতায় বানান ভুল ভালো লাগে না।

কবিতা ভালো লাগছে।

ধ্রুব হাসান এর ছবি

এ এক নিরন্তর খেলা এবং এও জানি এর কোন মানে নেই, তবুও আমরা খেলতে ভালবাসি! চলুক

আশরাফ শিশির এর ছবি

ঠিক আছে শিরোনাম ও কিওয়ার্ডে নাম দেয়া হবে না।
আমিও প্রতিভূ নামে লিখতে বিব্রত ছিলাম। আপনাকে ধন্যবাদ।
ডুয়াল পোষ্টিং বিষয়টি বুঝলাম না। আমার একই পোষ্ট কি ২বার পোষ্ট হয়েছে?

আশরাফ শিশির এর ছবি

অরুপ,
আপনার কাছ থেকে অনেকগুলো তথ্য পেলাম। কয়েকটা জায়গায় খটকা বাধলো আর তা হচ্ছে অন্য ব্লগে কোন লেখা গেলে তা আর এই ব্লগে দেয়া যাবে না, এর মানে কি এই নয় যে সিভিক জার্নালিজমের পথিকৃত এই সব ব্লগে একজন লেখককে প্রথাগত অন্য মিডিয়ার মতই গতানুগতিক নিয়ম মেনে চলতে হবে?
আপনি কিভাবে নিশ্চিত হলেন যে, ব্লগাররা সব ব্লগেই যান?
"ছাগল আমার ছাগল তোমার শিং দিয়ে যায় চেনা..." - এ কথাটির অর্থ বুঝলাম না।
পরবর্তিতে আপনার ব্লগে ডুয়াল পোষ্টিং হবে না। কিন্তু যখনই ভাবি কেউ একজন অনেকগুলো নিয়মের লাঠি হাতে দৎাড়িয়ে আছে,সেন্সরের কৎাচিতে হাত বুলাচ্ছে, বড্ড ভয় হয়, লিখব কি লিখব না।
আর তাই আপনি চাইলে আপনার মালিকানাধীন ব্লগে আর লিখব না।

কনফুসিয়াস এর ছবি

প্রিয় আশরাফ,
১। সিভিল জার্নালিজমের পথিকৎ ব্লগ- কথার সাথে দ্বিমত নেই। তবে সচলায়তন শুধুই ব্লগ নয়, অনলাইন রাইটার্স ফোরাম হিসেবে এটি পরিচিত, এবং সে জন্যেই ব্লগের সাধারণ চরিত্রের বাইরে কিছু ব্যাতিক্রম আমরা মেনে চলি।
তার মধ্যে ব্লগারদের সাথে ইন্টারএকশান এবং পোস্টের অভিনবত্ব অন্যতম। লেখা শুরুর আগে আপনি নিয়মগুলো একটু পড়ে নিন, সহজেই বুঝতে পারবেন।

২। "ছাগল আমার ছাগল.... " কথাটি আপনার উদ্দেশ্যে বলা নয়, ওটা অরূপ-এর সিগনেচার, একটু খেয়াল করলে দেখবেন এখানকার সব ব্লগাররাই এরকম একটি করে সিগনেচার ব্যবহার করে।
আশা করি, এবার আপনি বুঝতে পারবেন কেন ইন্টারএকশান বা অন্যদের লেখাগুলো পড়া বেশি জরুরি!

৩। সচলায়তন কারো ব্যাক্তিমালিকানাধীন ব্লগ নয়, এটি বাংলাভাষী কিছু মানুষের পারস্পরিক সাংস্কৃতিক লেনদেন বা ভাববিনিময়ের জায়গা।

অনেক ধন্যবাদ।

-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

আশরাফ শিশির এর ছবি

আপনাদের দেয়া তথ্যগুলো পেলাম। ধন্যবাদ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।