পোড়ার প্রতিশ্রুতি রেখে আমি পৃথিবীতে এসেছি

শেখ নজরুল এর ছবি
লিখেছেন শেখ নজরুল [অতিথি] (তারিখ: সোম, ০৫/০৪/২০১০ - ৩:৪২অপরাহ্ন)
ক্যাটেগরি:

ঈশ্বর পারেননি, আমি পারি ক্যামনে। ঈশ্বরের ঘুম নেই; তাই আমার ঘুমও বিধিসম্মত নয়। যার বিষ নেই তার কামড়ে যদি লোশনঘন মাংস খসে পড়তে পারে; তবে আমি বিষ ঢাললে বিচার হবে কেন?

সূর্য পুড়িয়েছে আমাকে। খুব কি সহজে হয়েছি তার সন্তান! আমি যখন আগুনের খেলা শিখেছি তখনও প্রমিথিউস ছিলেন দুগ্ধ শিশু। আমি আগামেনন নই- হেলেনকে ছেড়ে দেবো অন্য হাতে। অবাধ্য আফ্রোদিতি আর সাইকির জন্য একটি নির্দেশ দিতে জিউস ভুল করতে পারেন; আমি পারি না।

আমাকে বারবার বলা হয়েছে, সূর্যের বীর্য নেই তবুও আমি তার সন্তান। পোড়ার প্রতিশ্রুতি রেখে আমি পৃথিবীতে এসেছি; তাই পুড়তেই পারি শুধু; উহু উহু করতে পারি না।


মন্তব্য

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালো লাগলো।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

শেখ নজরুল এর ছবি

অনেক ধন্যবাদ। ভালো থাকবেন।
শেখ নজরুল

শেখ নজরুল

orko13 এর ছবি

দাদা মাথার উপর দিয়ে গেলো...
মনে হচ্ছে জটিল...হইছে...হাসি

শেখ নজরুল এর ছবি

মাথার ভেতরে নিলে আনন্দ পেতাম। তবু মন্তব্যে ভীষণ খুশি হয়েছি।

শেখ নজরুল

শেখ নজরুল

অতিথি লেখক এর ছবি

ভালো লাগা জানাই

শেখ নজরুল এর ছবি

ভালোবাসা রাখলাম।

শেখ নজরুল

শেখ নজরুল

বর্ষা এর ছবি

হাসি
********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

********************************************************
আমার লেখায় বানান এবং বিরাম চিহ্নের সন্নিবেশনের ভুল থাকলে দয়া করে ধরিয়ে দিন।

অতিথি লেখক এর ছবি

মন্দ কি! কথা হবে।

আইডি- শাফী উদ্দীন
অতিথি লেখক

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।