আপনি কি মন্তব্য করতে গিয়ে ক্যাপচার সম্মুখীন হচ্ছেন?

আমাদের কয়েকজন অতিথি লেখক জানিয়েছেন তারা মন্তব্য করতে গেলে ক্যাপচার সম্মুখীন হচ্ছেন কিন্তু ক্যাপচা তাদের দেখানো হয় না। এটি ক্যাশিংয়ের কারনে উদ্ভুত একটি সমস্যা। সমস্যাটি কতটা ব্যাপক সেটা জানতে এই মন্তব্য। সেই সঙ্গে আপনার কোনো অবজার্ভেশন থাকলে সেটা জানাতে ভুলবেন না।

আমরা চেষ্টা করবো একটি কমন প্যাটার্ণ ধরতে এবং সমস্যাটি সমাধাণ করতে।

সমস্যাটির সম্মুখীণ হলে অতিথি লেখকের একাউন্ট (সদস্য নাম: guest_writer এবং পাসওয়ার্ড: guest) ব্যবহার করে মন্তব্য করতে পারেন। অতিথিদের আলাদা করে বোঝার উপায় থাকে বলে এই একাউন্টটি থেকে মন্তব্যের সুযোগ বন্ধ রাখা হয়েছিল। এই সমস্যার কারণে আবার মন্তব্যের অপশন দেয়া হলো।

Choices

দুঃখিত, এই পোস্টে আপনার ভোট গৃহীত হবে না।

মন্তব্য

অতিথি লেখক এর ছবি

ক্যাপচা দিতে আমার কোনই সমস্যা নাই, সমস্যা হলো ক্যাপচা ডিকোড করতে বলে কিন্তু কোন ক্যাপচা ইমেজ আসে না -- ভুতূড়ে ক্যাপচা আরকি।

আমাকে মোটামোটি সবসময় এই ভুতূড়ে ক্যাপচার সম্মুখীন হতে হয়, মাঝে মাঝে এই ভুতূড়ে ক্যাপচার জ্বালায় মন্তব্যই করতে পারিনা -- সাহায্য করুন।

ধন্যবাদ
রামগরূড়

তোফায়েল এর ছবি

To complete this form, please complete the word verification below. ওঁয়া ওঁয়া রেগে টং

স্যাম এর ছবি

১। আমাকে মাঝে মাঝেই এই সমস্যায় পড়তে হয়। কয়েকবার করে পেইজ রিফ্রেস করেও সমাধান করা যায় না। দেখা যায় বিরক্ত হয়ে শেষ পর্যন্ত কোন মন্তব্যই করা হয় না। ওহ আরেকটা ব্যাপার। ওয়ার্ড ভেরিফিকেশন করতে বলে কিছু কোন ওয়ার্ড বক্স দেখায় না।
২। মন্তব্য করতে গিয়ে কোন লিংক দিতে গেলে ওয়ার্ড ভেরিফিকেশন চায়, কিন্তু কোন ওয়ার্ড ভেরিফিকেশন আসে না।
৩। সচলে যারা রেজিষ্টার্ড না তাদের ক্ষেত্রে বাংলা লেখার একটা সমস্যা দেখেছি আমি, কয়েকজন অভিযোগও করেছে। এফ১২ দিয়ে অভ্রে বাংলা লিখতে গেলে দেখা যায় ফনেটিক চলে আসছে, সাধারণ অভ্র আসছে না। এটা কিভাবে সমাধান করা যায়।
৪। প্রথমত ভোট দিতে পারলাম না। "ইউ আর নট এলাউড টু" লেখা এল। আমার ক্ষেত্রে যে সমস্যাটা হয় তা হল ক্যাপচার অপশনটা এখন আমি পাই না। এই নিকে অতীতে বেশ কিছু লেখায় মন্তব্য করেছি। কিন্ত গত কয়েক মাস ধরে আমি সচলে ঢুকে লেখা পড়তে পারলেও মন্তব্য করতে গিয়ে সমস্যায় পড়ছি। তাই ভাল লেখাগুলোতে শুধু "ভাল লেগেছে"-তে ক্লিক করেই আমাকে থামতে হয়।

সবগুলো সমস্যাই ফেস করি আমি তার পর মনে হয়

গায়ে কতটা তেল থাকলে পরে সচলে এসে মানুষ মন্তব্য করে।

মন খারাপ

তবে বেশি খারাপ লাগে কোন লিংক দিতে গেলে ওয়ার্ড ভেরিফিকেশন চায়, কিন্তু কোন ওয়ার্ড ভেরিফিকেশন আসে না।

বেশিরভাগ সময় তাই ইমোটিকন নির্ভর কমেন্ট করি -

কন্টাক্ট এ মেইল করেছি কিছু সময় - কাজে দেয়নি - যেমন প্রথম ভারত বন্ধ এর সময় ও আলাদা পোষ্ট দিতে হয়েছিল মাত্র দুটি পোস্টার নিয়ে - অথচ ওগুলো হিমু ভাই এর পোষ্ট এ থাকলেই ভাল হত - নিয়াজ ভাই না থাকলে তো আমার অনেক পোষ্ট ই আর কারো চোখে পরতোনা মন খারাপ

সচলায়তন এর লেখা যেমন উন্নত তাতে পুর্ণাঙ্গ কমেন্ট (লিঙ্কস, ছবি, ইত্যাদি সহ) করাটা ততটাই কঠিন তবে ধন্যবাদ এই পোষ্ট টির জন্য হাসি

সাফি এর ছবি

মাস দুয়েক আগে দু'জন অতিথি আমাকে জানিয়েছিলো এই সমস্যার কথা, তাদের পক্ষ থেকে আমি দ্বিতীয় অপশনে ভোট দিলাম।

অতিথি লেখক এর ছবি

প্রথমত ভোট দিতে পারলাম না। "ইউ আর নট এলাউড টু" লেখা এল। আমার ক্ষেত্রে যে সমস্যাটা হয় তা হল ক্যাপচার অপশনটা এখন আমি পাই না। এই নিকে অতীতে বেশ কিছু লেখায় মন্তব্য করেছি। কিন্ত গত কয়েক মাস ধরে আমি সচলে ঢুকে লেখা পড়তে পারলেও মন্তব্য করতে গিয়ে সমস্যায় পড়ছি। তাই ভাল লেখাগুলোতে শুধু "ভাল লেগেছে"-তে ক্লিক করেই আমাকে থামতে হয়। মন খারাপ

আমি অফিসে এক্সপ্লোরারের নতুন ভার্সন আর বাসায় ফায়ারফক্স ব্যবহার করি। মন্তব্য লেখার পর, যেমন এই মন্তব্যটি করার পর আমি সংরক্ষণে ক্লিক করলে পরে সেটা শুধু লোড হতেই থাকে, হতেই থাকে দেখায়। জানিনা মন্তব্যটি প্রকাশিত হবে কিনা! অবশ্য এই বেলা আমি অতিথি নিক আর পাসওয়ার্ড নিয়ে ঢুকেছি।

অস্পৃশ্যা।

তদানিন্তন পাঁঠা এর ছবি

আমার বেলায় দেখেছি যে যদি একটা পেইজ-এই অনেক্ষণ ধরে থাকি এবং তারপর মন্তব্য করতে যাই; (যেটা আমার প্রায়ই হয়, লেখা এবং সব মন্তব্য পড়ার পর মন্তব্য করতে গিয়ে) তাহলে ক্যাপচা চায়। কিন্তু কিছু দেখায় না। তখন নতুন মন্তব্য করুন টা নিউ ট্যাবে খুলে করলে ক্যাপচা দেখায়। তবে সেখানেও মাঝে মাঝে মিস করে। তখন তিন চারবার করেও নিউ ট্যাব খুলে নিতে হয়।

অতিথি লেখক এর ছবি

আমারো কোন সমস্যা হয়নি।

ক্রেসিডা

নীড় সন্ধানী এর ছবি

সচলে যারা রেজিষ্টার্ড না তাদের ক্ষেত্রে বাংলা লেখার একটা সমস্যা দেখেছি আমি, কয়েকজন অভিযোগও করেছে। এফ১২ দিয়ে অভ্রে বাংলা লিখতে গেলে দেখা যায় ফনেটিক চলে আসছে, সাধারণ অভ্র আসছে না। এটা কিভাবে সমাধান করা যায়।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সাত্যকি. এর ছবি

'নতুন মন্তব্য করুন' - এইটা আলাদা ট্যাবে খুলে নিয়ে মন্তব্য করলে তখন ইংরেজি ওয়ার্ড ভেরিফিকেশন চায় এবং ওয়ার্ড বক্সও দেখা যায়। তারপরেও ঝামেলা। বলছি।

সচলে একটা কিমাশ্চর্যম সিস্টেম করা হয়েছে, যেখানে সরাসরি ইংরেজি লিখা যায় না। কন্ট্রোল প্লাস শিফট প্লাস সামথিং টাইপ কিছু দিয়ে মনে হয় ইংরেজি লিখা যায়, আমি জানি না। (এইমাত্র খেয়াল করলাম, এইখানে 'প্লাস' চিহ্নটাও সরাসরি দেয়া যাচ্ছে না)। আমি যেটা করি, নোটপ্যাডে ভেরিফায়েবল ওয়ার্ডটা লিখে সচলের ওয়ার্ড বক্সে এসে পেস্ট করি।
সচলে ইংরেজি লিখাকে নিরুৎসাহিত করা বা অন্য যে কারণেই এই সিশটেম আনা হোক না কেন, এই জিনিস বিরক্তির চূড়ান্ত।

তাইলেই বুঝেন মুর্শেদ ভাই, গায়ে কতটা তেল থাকলে পরে সচলে এসে মানুষ মন্তব্য করে।

মন্তব্য লাফাং এর ব্যাপারটা তো আছেই। প্রতিবার পেইজ রিফ্রেশ করে নতুন মন্তব্য করতে হয়। এই বাগ গুলা সলভ না করেই নতুন ফিচার আনার ব্যাপারটা আরেকবার ভেবে দেখবেন প্লিজ।

পুনশ্চঃ To complete this form, please complete the word verification below. মন খারাপ মন খারাপ

পথিক পরাণ এর ছবি

গায়ে কতটা তেল থাকলে পরে সচলে এসে মানুষ মন্তব্য করে।

চলুক

আরেকটা ব্যাপার। লেখার শেষে ই মেইল আই ডি পুরোটা ইংরেজিতে লিখে দিলে ওটা একটা পাটীগণিতের ভৌতিক সরল অঙ্কের চেহারা নেয়--- এই বিষয়ে সতর্ক বাণী থাকলে ভালো হয়। ই মেইল আই ডির মাঝে ইংরেজির বদলে বাংলায় এট লিখে দিলে এই সমস্যা হয় না।

পুনশ্চঃ আমারে অবশ্য কখনই ক্যাপচায় ক্যাপচার করে নাইক্কা-- চোখ টিপি তবে মন্তব্য করার পর রিফ্রেশ না করে নতুন মন্তব্য করা যাচ্ছে না।
---------------------------------
পথেই আমার পথ হারিয়ে
চালচুলোহীন ছন্নছাড়া ঘুরছি ভীষণ---

হিমু এর ছবি

এস্কেপে চাপ দিলে বাংলা আর ইংরেজির মধ্যে টগল করা যায়।

তানজিম এর ছবি

মন্তব্যে লিঙ্ক দিতে গেলেই এই ঝামেলা হয়। একটা পোস্টে কমেন্ট করে পুরাই বেইজ্জত অবস্থা। সবাই কয় লিঙ্ক দাও লিঙ্ক দাও, লিঙ্ক আর যায় এই ঝামেলায় রেগে টং

নরাধম এর ছবি

মন্তব্য করতে গিয়ে কোন লিংক দিতে গেলে ওয়ার্ড ভেরিফিকেশন চায়, কিন্তু কোন ওয়ার্ড ভেরিফিকেশন আসে না। ওঁয়া ওঁয়া

শারেক শহিদ এর ছবি

এ সমস্যাটা আমার জন্যও প্রযোজ্য । লিংক দিতে গেলে ওয়ার্ড ভেরিফিকেশন করতে বলে, যদিও ভেরিফিকেশনের কোন যায়গাই থাকে না ।

অমি_বন্যা এর ছবি

না আমার এ ধরনের কোন সমস্যা হয়নি। হাসি

মেঘা এর ছবি

আমাকে মাঝে মাঝেই এই সমস্যায় পড়তে হয়। কয়েকবার করে পেইজ রিফ্রেস করেও সমাধান করা যায় না। দেখা যায় বিরক্ত হয়ে শেষ পর্যন্ত কোন মন্তব্যই করা হয় না। ওহ আরেকটা ব্যাপার। ওয়ার্ড ভেরিফিকেশন করতে বলে কিছু কোন ওয়ার্ড বক্স দেখায় না। :/

rabbani এর ছবি

ক্যাপচা ভালই ঝামেলা করে, সফলতার হার ৫০% এর মত দেখেছি

এবিএম এর ছবি

মাঝে মধ্যে ম্যাঁও

অতিথি লেখক এর ছবি

আমাকে মাঝে মধ্যে ক্যাপচার সম্মুখীন হতে হয়।

অতিথি লেখক এর ছবি

অতিথি মন্তব্যকারী হিসেবে আমি তো ভোট দিতে পারছি না। খুব সম্ভবত এটা হাচল এবং সচলদের নেই। যারা এই সমস্যাটির সন্মুখীন অর্থাৎ অতিথি মন্তব্যকারীরা, তারাই যদি ভোট দিতে না পারে, তবে এই পোস্ট কি কাজে আসবে? মন খারাপ

--সাদাচোখ