নিয়তির নগ্ন প্রতিমা ছুঁয়ে, আমার কেবলি রাত হয়ে যায়

সুমিন শাওন এর ছবি
লিখেছেন সুমিন শাওন [অতিথি] (তারিখ: শুক্র, ১৩/১১/২০০৯ - ১১:১৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সোনার বাংলায় সোনা ফলে চিইন্না খাইতে পারি না রে
গাছে আল্লায় গুণ দিয়াছে,,,,,,,
গাছ চিনিয়া খাইলে পরে গাছে ধুকা দিবে না রে
সোনার বাংলায় সোনা ফলে চিইন্না -----------------

লটারী,,লটারী,,,লটারী,,,ভাইসব,,ভাই সব,,,,,,,,,,

আমার আল্লাহ রাসুলের নাম,,
দিলে ভরসাই,,আমার আল্লাহ রাসুলের নাম,,,,,,,

হুঁ আল্লাহ,,হুঁ আল্লাহ,,হুঁ আল্লাহ,,হুঁ,,
দেন বাবা, দেন, দুইডা মোমবাত্তী জ্বালাইয়্যা দেন,,
বাবার দরগাহ থিক্কা খালি হাতে যাইয়েন না বাবারা.......

হেলো,,হেলো ভাইজান,,আমি সেমন্তী,,
আইছকা বেলেশ্বরী বান্নী,,,আফনে বাড়ীত আইতাইন্না;?;;;;;
আম্মায় কইছে আপনি বাড়িত আওন লাগবো,,,,,,,,,,,

আহেন আহেন সোনামনিরা,, বাচ্চু মিয়ার বায়োস্কোপে আহেন!!!
কি চমৎকার দেখা গেছে,,ঢাকাশ্শহর আইস্যা গেছে.................

শোনো তাজেল গো,,,,মন না জেনে প্রেমে মইজো না.,,,,,,,,,,,,,.
শোনো তাজেল.................,,,,,,,,,,,,

ঐ শোন্,,আছকা রাইতে মিচ্-কল দিস্,,
গরম খবর আছে,,কঠিন মালজোড়া অইবো,,,,
হ হুনছি, জব্বর জিনিষ আনছে হুনলাম.........'

হাইয়্যা আলাস্সালাহ!!!!!!!!!!!!!
আল্লাহু আকবার আল্লাআআআ,,,,,,,,,,,,,,,,,,,,,

ঐ দেখতো রে,, রিক্সায় ঐডা কে যায়,
আরে!! হে আমরার সুমিন না??
আহহারে!! মাস্টার সাবের ভালা পোলাডা,,
শেষ পর্যন্ত ন্যাড়া মাথায়,,গলায় তাবিজ বাইন্ধা,,,,,,,,,,,,,,,,,,,

স্যার, স্যারগো, আফনে কই যাইবেন,,,,,কিছু কইন না দেহি,,,,,,,,,,,
আমারতো রিক্সা গ্যারেজে ফেরত দিত্যইবো.........................
বেইল ডুইব্বা হাইন্ডা অইয়া আইলো ,আপনের দেহি পথ আর ফুরায়না।"

"নিয়তির নগ্ন প্রতিমা ছুঁয়ে ,আমার কেবলি রাত হয়ে যায় ।"

ম্যাডাম,,দেখুন ,,বাইরে দেখুন,,
-আবার কি !
ঐ যে, কি সুন্দর বৃষ্টি!
-তো ?
আমার ছুটি চাই, বৃষ্টিতে হাঁটবো।
-মানে? আপনি জানেন কার সাথে কথা বলছেন ? বলি, একজন বস-কে আপনি কি একথা বলতে পারলেন??
জ্বী জানি,,বলতে পারি না,,শুধু আপনি বলেই,,,এই দেখুন, আপনার চোখে চোখ রেখে বলছি।
-থাক, আর চোখে চোখ রাখতে হবে না, যান ছুটি,,,,,,,,,,,,,,,,,,,,,,

'বেলেশ্বরী বান্নী'র সাদা চিনি কদমা, সাবাজিদ মাজারের লালসালু রাত
মা'র পরনের জংলী ছাপার শাড়ী, বাবার শীত-ফাটা পা, তাসবীহ'র হাত
আমার চোখের কোণে সলাজ তাকায়;
এভাবেই
নিয়তির নগ্ন প্রতিমা ছুঁয়ে, আমার কেবলি রাত হয়ে যায়।


মন্তব্য

নাজমুস সামস এর ছবি

"নিয়তির নগ্ন প্রতিমা ছুঁয়ে ,আমার কেবলি রাত হয়ে যায় ।"
চমৎকার লাইন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।