আমি কিন্তু ভাই আস্তিক

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: সোম, ০৪/০৬/২০০৭ - ১২:৫৯অপরাহ্ন)
ক্যাটেগরি:
কথা নেই বার্তা নেই সবাই ধর্ম নিয়ে লম্বা চওড়া কথা বলা শুরু করে দেয়। নাস্তিকতা মনে হয় এখন সবচেয়ে বড় ফ্যাশন হয়ে দাড়িয়েছে। বুঝে আর না বুঝে কতজন যে নিজেরে নাস্তিক বলে জাহির করে তার সংখ্যা নেহায়েত কম না। এই আমিও একসময় নাস্তিক ছিলাম। সেই জামানায় আমার ভাইটা পড়ল অসুখে। তারপর আর যায় কই। বাংলাদেশের সেরা সেরা ডাক্তারের লগে আমি মুল্লা, কবিরাজ, যোগী সবকিছুই ধরছি। লজ্জ্বাতীর শিকড় এক নিঃশ্বাসে তুলার জন্য গভীর রাতে আমি জঙ্গলের ভেতরেও গেছি। শেকড় আনছি, সেইটা পইড়া মুল্লা আমার ভাইয়ের মাথায় বাইন্ধা দিছে। এই কাম যে রাইতে করছি সেই বিকালে প্রান্তিকের বারান্দায় আল্লাহ'র গোষ্টি উদ্ধার করছি। আবার পরের বিকালে আল্লাহ কে, কই থাকে এইসব নিয়া গলা ফাটাইছি! তবে শিকড় যখন তুলি তখন মাথায় এইসব ছিলনা এইটা নিশ্চিত। তখন মাথায় কেবল একটাই চিন্তা আমার ভাইটা ভালো হয়ে যাক। এরপর কতদিন গেছে। আমার সেই তেজ এখন আর নাই। এখন দমে দমে আল্লহ আল্লাহ না করলেও হেরে নিয়া উল্টা পাল্টা কিছু বলিনা। গত এপ্রিল থাইকা আবার ভেতরে ভেতরে কেমন এক তোলপাড় শুরু হইছে। যখন কালা রঙের কাপড়ে ইশ্বরের প্রতিনিধিরা আমারে ধইরা থাপড়াইতাছে তখন খালি মনে আসে ঘটনা কী। আমি করলামটা কী? হেরা আল্লাহ'র এতই পেয়ারা আর আমি নাদান বুঝি কিছুই না... প্রথম প্যারার লগে মনে হয় পরের গুলা মিল্লনা। হইতে পারে। আসলে মিলানোটা বড় কষ্ট। কিসব চিন্তা মাথায় খেলে তার সীমানা আমি নিজেই ধরতে পারিনা! কিবোর্ড কেমনে ধরবে! তবে একটা কথা অনেক আগে, প্রায় বছর ছয় আগে বলছিলাম, রানা মেহের তার এক গল্পে এই কথাটা ঢুকায়া দিছিল, কথাটা হইলো, এখন যেমন সবাই বড় গলায় কয় আমি নাস্তিক তেমনি একটা দিন আসবে যখন আস্তিক হওনটাও ফ্যাশনে পরিণত হবে। ভাব দেখাইয়া কচকচ কইরা দাতচাবাইয়া অনেকেই কইব, 'আমি কিন্তু ভাই আস্তিক'

মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি
ঠিকাছে।:)
অরূপ এর ছবি
৫ দেওয়ার পদ্ধতিটা মনে হয় দর্কার ;)
আরিফ জেবতিক এর ছবি
ফ্যাশন আইতাছে নাকি?@নজমুল আর রেটিং কিন্তু ৫ পর্যন্ত দিলে চলবে না অরূপ,আমাদের উচিত ১০ পর্যন্ত রেটিংয়ের ব্যবস্থা রাখা। তাইলে ভালো রেটিং করা যাবে।
আনোয়ার সাদাত শিমুল এর ছবি
আপনি আস্তিক বুঝলাম, সাথে 'কিন্তু ভাই'টা কে? ব্লগের কেউ নাকি? :-)
নজমুল আলবাব এর ছবি
ধন্যবাদ দুলাভাই। ঘটনা মনে হয় এইটাই ঘটবে আরিফ ভাই! শিমুল: হা...হা...হা...
হাসান মোরশেদ এর ছবি
বলো আল্লাহ নবীজির নাম...

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

নজমুল আলবাব এর ছবি
বলো আল্লাহ নবীজির ন...মা...
সচলায়তন এর ছবি
খাইসে!

_________________________________
সচলায়তন.COM কর্তৃপক্ষ

ভাস্কর এর ছবি
আল্লাহর নাম কি কনতো?

স্বপ্নের মতোন মিলেছি সংশয়ে...সংশয় কাটলেই যেনো মৃত্যু আলিঙ্গন...

কনফুসিয়াস এর ছবি
আমি কিন্তু আস্তিক। -কনফুসিয়াস

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।