:: মেঘ মেঘ দিনে বেলাদি ::

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: রবি, ২২/০৭/২০০৭ - ২:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

মেঘ মেঘ দিনে আমি আবারও ফিরে যাই হাওরপারের শৈশবে,
আমি তখন আমি ছিলামনা ছিলাম জলের সন্তান এক, আমার পায়ের
সীমানায় ছিল কোমল পলির বিস্তার, চোখের ছিল অবাধ স্বাধীনতা,
আমি তখন আমি ছিলামনা ছিলাম মাটির সন্তান।

বৃষ্টি ধোঁয়া সকাল ও দুপুরে আমি বারবার বেলাদির কাছে ফিরে যাই বেলাদির মেঘবর্ন চুলের আশ্চর্য ঘ্রান আমায় আচ্ছন্ন করে আমি সারি সারি কদমের ভেজা শরিরে শৈশব খুঁজে পাই, আমি আমার লাটিম খুঁজে পাই

বৃষ্টির বিকেলে আমি চোখ খোলা রেখেও বিভোর হই। বেলাদির হাত আমার আবিন্যাস্ত চুলে বিলি কেটে বলে, যা অপু নলুয়ার হাওরের জলে মিশে যাওয়া আকাশের কার্নিশে জেগে ওঠা রঙধনু থেকে সিঁদুরের মত একটুকরো লাল রং নিয়ে আয়, আমি কপালে পরব...


মন্তব্য

নিঘাত তিথি এর ছবি

স্মৃতির কি গন্ধ আছে? সেটা কি বৃষ্টির গন্ধর মত? আমার যে তেমনই মনে হয়...

--তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

তারেক এর ছবি

দারুন! সেইরকম বৃষ্টি হইল আজকে।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

টুটুল এর ছবি

হ.. স্মৃতীচারন...
কিন্তু এইদিকে তো ঢাকা ডুইব্যা গেল... মন খারাপ
___________________________
"Intelligence is like an underwear. It is important that you have it, but not necessary that you show it........"

নজমুল আলবাব এর ছবি

হ তিথি, স্মৃতির গন্ধ আছে। প্রবল সে ঘ্রান। আমি সবসময় বুদ হয়ে থাকি।

তারেক, কয়দিন থেকেই এমন হচ্ছে।

টুটুল'দা ঢাকাতো ডুববই। ঢাকা না ডুবলেতো খবর হয়না। ঢাকা ডুবলেই বাংলাদেশে ভয়াবহ বন্যা। নয়ত রাজশাহীর অথবা সিলেটের নিম্নাঞ্চল প্লাবিত।

টুটুল এর ছবি

হা.. হা.. হা..
বস এইডা জট্টিল কইছেন...
ইস... আপনারা কত্ত জানেন...
___________________________
"Intelligence is like an underwear. It is important that you have it, but not necessary that you show it........"

নজমুল আলবাব এর ছবি

ভাই, মজাক করতাছেন? দুঃখে বলিরে ভাই মন খারাপ

টুটুল এর ছবি

আপনে গুরু মানুষ... আপনারে লইয়া মজাক? এত্ত বড় স্পর্ধা আমার হয় ক্যামেন?

ভালো আছেন?
___________________________
"Intelligence is like an underwear. It is important that you have it, but not necessary that you show it........"

নজমুল আলবাব এর ছবি
তারেক এর ছবি

চিটাগাং এর নিম্নাঞ্চলও প্লাবিত নজমুল ভাই, মানে আমার বাসার সামনের রাস্তা আরকি হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

বেলা বোস তুমি পাচ্ছো কি শুনতে - - -
_________________________
'আজকে না হয় ভালোবাসো, আর কোন দিন নয়'

নজমুল আলবাব এর ছবি

না, বেলা বোস এখন শোনা না শোনার বৃত্ত পেরিয়ে গেছে...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আহারে!
_________________________
'আজকে না হয় ভালোবাসো, আর কোন দিন নয়'

ঝরাপাতা এর ছবি

'তখন আমি ছিলাম না ছিলাম মাটির সন্তান' - অসাধারণ। লেখাটা যেন একটা জীবন্ত কবিতা হয়ে উঠলো চোখের সামনে।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

নজমুল আলবাব এর ছবি

ধন্যবাদ ঝরা

অপালা এর ছবি

আপনি তো মিয়া এই বেলা দি কে নিজের ঘহার থেকে সবার মাথায় ঢুকায়ে দিচ্ছেন।তাকে নিয়ে লিখা গুলো ও ভিন্ন মাত্রায় প্রকাশিত হয়

মাশীদ এর ছবি

অপালাদির সাথে একমত।
আমিও বেলাদিকে অনুভব করলাম। এখানেও আজ দারুণ বৃষ্টি হল।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নজমুল আলবাব এর ছবি

অপালা, মাশীদ মাঝে মাঝে কিছু কথার কোন জবাব হয়না। মাঝে মাঝে বেলাদিরা এমনি করে, তারা আলবাবের মাথা খেয়ে অপালা মাশীদরেও ধরে...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।