খসড়া দিনলিপি

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: শনি, ১৬/০৫/২০০৯ - ২:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

এই রাত, তার নগ্নতা। রতি ও শীৎকারে ভরপুর শহর,
এই শহরে আমি ভালো থাকি না।

তাহারা দয়ার্দ্র হয় না। মানবিক বেহিসাব নাই তাহাদের।
লীলাবতীরা নগ্ন রাতের মতোই।

যেন বা আমি খুব বেশি দাবী করি। যেন বা আমি
আশ্রয় খুজি রোজ রোজ, তারা পাত্তা দেয় না।
তারা বেজায় সাবধানী...

২.
একটা নদী আছে, জলে ধারণ করে নীলাকাশ।
আমি বেদনায় নীল মানুষ এক। নারী তুমি কি নদী হবে?

এইসব নীল বেদনা ও ব্যাকুলতায় আমার কেন তোমাকেই মনে পড়ে...


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আসেন পিঠ চুলকে দিই...

নজমুল আলবাব এর ছবি

তোমার হইছে কি? এইসব বিগত যৌবনা টার্ম নিয়া পড়লা ক্যান? আক্কু নিয়া গল্প ফাদো। দুই বছর পুরানা চুলকানি সিনড্রম মনে করিয়ে দাও।

রিফ্রেশ ইওর মেমোরি ব্রাদার।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

মেমরি রিফ্রেশ করলে তো এসবই আসে ভাইজান!
বরং মেমরিটা অন্য কিছুতে ব্যস্ত রাখার বন্দোবস্ত করেন।

নীল [অতিথি] এর ছবি

খুব ভালো লাগলো।

নজমুল আলবাব এর ছবি
দ্রোহী এর ছবি

আমাদের আর ভালো থাকা!

নজমুল আলবাব এর ছবি

আমাদের ভালো থাকাটা বহুত কঠিন।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বাহ্
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নজমুল আলবাব এর ছবি
রণদীপম বসু এর ছবি

একটা নদী আছে, জলে ধারণ করে নিলাকাশ।
আমি বেদনায় নীল মানুষ এক। নারী তুমি কি নদী হবে?

এইসব নীল বেদনা ও ব্যকুলতায় আমার কেনো তোমাকেই মনে পড়ে...

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

নজমুল আলবাব এর ছবি

আপনারেও বুঝি বেদনায় ধরে দাদা?

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

তানবীরা এর ছবি

এইসব নীল বেদনা ও ব্যাকুলতায় আমার কেন তোমাকেই মনে পড়ে...

এইটাই নিয়তি। প্রিয়জনকে শুধুই বেদনা আর ব্যাকুলতার সময় মনে পড়ে

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নজমুল আলবাব এর ছবি
মূলত পাঠক এর ছবি

সুন্দর।

নজমুল আলবাব এর ছবি
বিষন্ন এর ছবি

আপনার কবিতাটি পড়ে ভীষণ মন খারাপ হয়ে গেল কেন জানি। এইই কি তবে পুরুষের চিরকালের গভীরতম দুঃখ? সবচেয়ে যন্ত্রনাময় বোধ? বেদনাহত পুরুষের জন্য নারীরা কখনই নদী হয়ে ওঠেনা। অথচ নীল দুঃখ বুকে নিয়ে গবেট পুরুষেরা তাদেরকেই খুঁজে ফেরে।
আবারও বলছি, ভারী ভাল লেগেছে লেখাটি।

নজমুল আলবাব এর ছবি

আপনার মন্তব্যটিতো ভারি সুন্দর।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

অতন্দ্র প্রহরী এর ছবি

খুব ভাল্লাগল।

নজমুল আলবাব এর ছবি
শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

লীলাবতীরা নগ্ন রাতের মতোই।

ক্যানো?

নজমুল আলবাব এর ছবি

নগদ ছাড়ো বাবা, উত্তর পাবা।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

চেক চলবে দেঁতো হাসি

অর্জুন মান্না [অতিথি] এর ছবি

তোর-আমার পরিচিত কিছু লেখক আছে; তারা নিয়মিত আমিত্বে ভাসে। আমি মনে মনে বলি- অপু ছাড়া আর কারো লেখায় 'আমি' ভাল লাগেনা।

নজমুল আলবাব এর ছবি

বেশি বইলোনাতো।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সাইফুল আকবর খান এর ছবি

ভালো লাগলো।
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নজমুল আলবাব এর ছবি

ধন্যবাদ।

আপনেতো দেখি স্থায়ি পাঠক হয়ে গেছেন। চোখ টিপি

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সাইফুল আকবর খান এর ছবি

আশা করেন নাই?! চোখ টিপি
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

চমৎকার লাগলো !
বেদনা নীল কেন হয়? অতো মিষ্টি একটা রঙ...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নজমুল আলবাব এর ছবি

আহা, নীল বুঝি আপনার প্রিয় রঙ? আমারও কিন্তু নীলের সাথেই ভালোবাসার সম্পর্ক।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমার তো পুরো পৃথিবীটাই নীল...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

কীর্তিনাশা এর ছবি

বাউলের মনে এত বেদনা কেনু ?

কবিতা দারুণ লাগলো !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নজমুল আলবাব এর ছবি

বাউল যে, তাই।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

শাহীন হাসান এর ছবি

ভাল লাগলো কবিতাটি ...
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

রানা মেহের এর ছবি

কবিতাটা শেষ পর্যন্ত দিলি দোস্ত
আমি ভাবলাম সত্যিসত্যি না দুমাস অপেক্ষা করতে হয়

সৌন্দর্য হয়েছে
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।