কেমন আছি

স্বপ্নাহত এর ছবি
লিখেছেন স্বপ্নাহত (তারিখ: রবি, ২৭/০১/২০০৮ - ১২:৩৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

"কেমন আছিস?"
নিচু মাথাটা সোজা করে তাকাই
সামনে দাঁড়িয়ে হাসোজ্জ্বল বন্ধু আমার,
"এইতো,ভালোই বোধহয়"
বুকচেরা দীর্ঘশ্বাস যত্ন করে লুকিয়ে
হাসি হাসি মুখে কি অবলীলায় আজকাল
সাত রঙা মিথ্যা বলে যাই।
চোখের পাতা একটুও কাঁপলোনা
বুকটা হয়তো একটু প্রতিবাদ মতো জানায়
ব্যাস...ঐটুকুই;
দপ করে জ্বলে ওঠে নিভে যায়
মুখে আর কথা হয়ে ফোটেনা।
বন্ধু চলে যাবার পর
আবারো প্রশ্ন করি; নিজের কাছে নিজের জবাবদিহিতা
"কেমন আছি আমি?"
একাকীত্বকে বুড়ো আঙ্গুল দেখিয়ে
জানা উত্তর অজানা ক্ষিপ্রতায় বাইরে এসে দাঁড়ায়
মাটিতে লুটায় আমিত্ব,
আমার ভেতরকার মিথ্যেবাদী আমি।
নগ্ন সত্যের কাঁধে মাথা কুটে মরে
যত্ন করে সাজিয়ে তোলা ভালমানুষির মুখোশ।
চেয়ারের কোলে মুখ গুজে কাঁদে
ক্লান্ত,পর্যদুস্ত আমার
পরাজিত,ঘুনে ধরা শরীর।
প্রকাশের দাবীতে সোচ্চার সাহসী কিছু দীর্ঘশ্বাস
ফিসফিসিয়ে যায় মুখটেপা নৈঃশব্দে...
এতকিছু নিয়ে আমি আজ ভালো নেই;
সত্যিই ভালো নেই।

স্বপ্নাহত


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।