ফুল, পাখি, লতা, পাতা

স্বপ্নাহত এর ছবি
লিখেছেন স্বপ্নাহত (তারিখ: শনি, ০৮/০৮/২০১৫ - ১০:৪২অপরাহ্ন)
ক্যাটেগরি:

ফুল,পাখি,লতা পাতা,গরু,ঘোড়া, ঘাস
মিলেমিশে করিতেছি এই দেশে বাস!
ধূধূ চর, খাল, বিল, আকাবাঁকা নদী
খুন করা খুব খ্রাপ, তবে, কিন্তু, যদি!
নীলাকাশ, সাদা মেঘ, আহা! ক্যুল বৃষ্টি
জমিনেতে যাই হোক, উপরেতে দৃষ্টি!
মুখখানা খুলিনাকো, বোকা আমি নহি
তুমি মরে কচু হও, আমি আছি "সহীহ"!


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

খুন করা খুব খ্রাপ, তবে, কিন্তু, যদি!

আর

তুমি মরে কচু হও, আমি আছি "সহীহ"!

চলুক চলুক

দেবদ্যুতি

অতিথি লেখক এর ছবি

চলুক

মামুনুর রশীদ

স্যাম এর ছবি

আবহমান বাংলার চির পরিচিত প্রকৃতিখানি যেন এই ক'টি চরণে বিপুলভাবে ফুটিয়া উঠিল।
ইতোপূর্বে লজ্জায় মাথা কাটা যাওয়ার কথা শোনা গেলেও ইদানীং তার বিকল্প আসিয়া যাওয়ায় এমন শিল্পসমৃদ্ধ আরো চরণামৃতের ধারা বহমান থাকিবে বলিয়াই অনুমিত হয়।

রানা মেহের এর ছবি

আমরা এরকমই। এই মানুষগুলো আমাদের মত প্রকাশের স্বাধীনতার জন্য মারা যাবে।
আর আমরা ফুল পাখি লতা পাতা দিয়ে চারপাশ ভরিয়ে রাখবো।

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

মাসুদ সজীব এর ছবি

গুল্লি গুল্লি

-------------------------------------------
আমার কোন অতীত নেই, আমার কোন ভবিষ্যত নেই, আমি জন্ম হতেই বর্তমান।
আমি অতীত হবো মৃত্যুতে, আমি ভবিষ্যত হবো আমার রক্তকোষের দ্বি-বিভাজনে।

তানিম এহসান এর ছবি

গুল্লি গুল্লি এখন থামলে হবে না।

এক লহমা এর ছবি

চলুক
নিয়তি এটাই যে 'ফুল,পাখি,লতা পাতা,'-নিয়ে থেকেও রেহাই মিলবে না।

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

ইয়াসির আরাফাত এর ছবি

আমাদের দেশে সবাই চালাক, কিসে নিজের ভালো হবে সেটা পাগলেও বোঝে। গুটিকয় 'বোকা' লোক 'উল্টোপাল্টা' বলে চাপাতির কোপ খেয়ে মরে গেলে কারো কিস্যু যায় আসে না।

আসবে, যেদিন নিজের ঘাড়ে কোপটা পড়বে, কিন্তু হায়! অন্য সবসময়ের মতো, সেদিনও মুখটা বন্ধই থাকবে। মুখ বন্ধ রাখার খেলায় বাংলার জনগণ বিজয়ী হবে জানপ্রাণ দিয়ে, দুই অর্থেই

দুষ্ট বালিকা এর ছবি

ঠিক কতোটুকু হতাশা এই লেখার জন্ম দেয় সেটা ভাবতেই মন খারাপ হয়ে যাচ্ছে!

আমাদের ভাগ্যে আসলে এইই আছে, সত্যি-মিথ্যা-যুক্তি-ন্যায় এইসব ফালতু জিনিস, ফুল পাখি নিয়ে লিখলেও যদি বেঁচে থাকা যায় তাহলে এই তেলাপোকার জীবনই মনে হয় শ্রেয়! :/

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

প্রোফেসর হিজিবিজবিজ এর ছবি

আগামীর কবিতা হবে এরকম -

আমার ভালোবাসা হয়ে গেল ঘাস,
খেয়ে গেল গরু, দিয়ে গেল বাঁশ!

____________________________

তাহসিন রেজা এর ছবি

কবিতা লেখাই বন্ধ হয়ে যাবে হয়ত!

------------------------------------------------------------------------------------------------------------
“We sit in the mud, my friend, and reach for the stars.”

অলীক জানালা _________

অতিথি লেখক এর ছবি

হা হা হা হো হো হো

সাক্ষী সত্যানন্দ এর ছবি

...............

____________________________________
যাহারা তোমার বিষাইছে বায়ু, নিভাইছে তব আলো,
তুমি কি তাদের ক্ষমা করিয়াছ, তুমি কি বেসেছ ভালো?

কল্যাণ এর ছবি

মন খারাপ

_______________
আমার নামের মধ্যে ১৩

সুলতানা সাদিয়া এর ছবি

তবে, কিন্তু, যদি!

চলুক

-----------------------------------
অন্ধ, আমি বৃষ্টি এলাম আলোয়
পথ হারালাম দূর্বাদলের পথে
পেরিয়ে এলাম স্মরণ-অতীত সেতু

আমি এখন রৌদ্র-ভবিষ্যতে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।