আসবে কি গোলাপফুল খেলার শুভদিন / নাজমুস সামস

নাজমুস সামস এর ছবি
লিখেছেন নাজমুস সামস [অতিথি] (তারিখ: বুধ, ১৫/০৭/২০০৯ - ৫:৩২অপরাহ্ন)
ক্যাটেগরি:

আসবে কি গোলাপফুল খেলার শুভদিন
নাজমুস সামস

স্বপ্নও আমাকে ঈশ্বর দেখায়
তাই যে সব ঘুঙুর হারিয়ে গেছে পুর্ণজন্ম সময়ে
তার শব্দ বাজে প্রশ্নকালে

ঐতো ওখানে সাঁকো ছিল
বাঁশচার দিয়ে হেঁটে যেতো সময়ের লোক
সেখানে ফ্লাইওভার উন্মাদনা দিনে
আমি ফিরে যাই লম্বা কামিজ পরা রোদে

যারা দিয়েছিল হৃদয়ে ধোয়াঁ
তাদের আগুন খাওয়াই আবার
না পাওয়া ব্যাথার দু:খভুলি অজ্ঞাত মুখস্বপ্নে

আসবে কি গোলাপফুল খেলার শুভদিন
সাতচারায় বারুদ জ্বেলে লুকিয়ে রাখবো
না পাওয়ার র্পূণগান!

যে তুমি বলেছিলে দেখা করবে
হাঁটুজল চিন্তায়-
ক্যালেন্ডার হয়ে

তার কথার ঘ্রাণে নস্টালজিয়া জোছনা হয় বারবার!


মন্তব্য

রণদীপম বসু এর ছবি

তার কথার ঘ্রাণে নস্টালজিয়া জোছনা হয় বারবার!

বাহ্ ! অভিনন্দন।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অতিথি লেখক এর ছবি

আপনাকেও ধন্যবাদ কবিতা পড়ার জন্য।

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

চলুক

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ।

-নাজমুস সামস

প্রকৃতিপ্রেমিক (লগিন করতে চায়না) এর ছবি

আমি দেখতে পাচ্ছি রেফ এবং চন্দ্রবিন্দু জায়গামতো নেই। এটা কি আমার ব্রাউজারের কারণ হচ্ছে নাকি আপনার ওখানে সমস্যা? আমার তো আগে এরকম হয়নি।

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ আপনাকে।সমস্যাটা কনভার্টের।

নীল [অতিথি] এর ছবি

ভালো লাগলো।

না পাওয়া ব্যাথার দু:খভুলি অজ্ঞাত মুখস্বপ্নে

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ।

সবজান্তা এর ছবি

চলুক

সচলায়তনে স্বাগতম !

পুনশ্চ: আমাকে কি চিনতে পারলেন চোখ টিপি ?


অলমিতি বিস্তারেণ

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ।

আমি চিনিগো চিনি তোমারে!

-নাজমুস সামস

আহমেদুর রশীদ এর ছবি

কবিতা যারে একবার খায়
তার আর থাকেনা উপায়-

সজল, তোমার প্রত্যাবর্তনে এই কথাটিই মনে পরছে। ভালো লাগলো,খুব ভালো লাগলো।

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

অতিথি লেখক এর ছবি

ভাইরে তুমি লম্বা মানুষ!ধন্যবাদ দিয়ে কেমনে খাটো করি!

অনিকেত এর ছবি

তুমুল----
আমার অভিবাদন গ্রহন করুণ, কবি!
সচলায়তনে সুস্বাগতম!!

অতিথি লেখক এর ছবি

আপনাকেও অনেক ধন্যবাদ কবিতা পড়ার জন্য এবং কমেন্টস লেখার জন্য।

-নাজমুস সামস

অতিথি লেখক এর ছবি

বাহ চমৎকার লেখা

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ। মারুফ নাকি?

-নাজমুস সামস

নাহার মনিকা এর ছবি

আচ্ছা, নাজমুস সামস কি আমাদের সেই সজল?

অতিথি লেখক এর ছবি

হ্যা মেজদি।তোমাকে খুজছি কবিতার জন্য।টুটুল ইতিমধ্যে আলোচনা করেছে।মেরীআপার সাথে বলেছি।আবারো বললাম।আমার ফোন-০১৭১২৮৯৭৪৯৬।---সজল

নাজমুস সামস

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।