ঢাকায় আমি ডুবে যাই

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: সোম, ১১/০৬/২০০৭ - ১২:৫১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:
আমি মাঝে মাঝে এই ঘিঞ্জি শহরটাতে ডুবতে থাকি। খড়কুটো খুঁজতে থাকি ডুবতে ডুবতে। আমার ভেতর থেকে সব শ্বাস বেরিয়ে আসে, পালিয়ে যেতে চায় জাহাজের নেমকহারাম ইঁদুরের মত। চারিপাশে মানুষের মুখ ঢেউয়ের মতো নির্লিপ্ত নির্মম হয়ে এসে ঢেকে ফেলে আমাকে। আমি হাত তুলে খুঁজি কাকে যেন, প্রার্থনা করি কার কাছে যেন, ডুবে যাবার আগে এ শহরটা আমাকে, শুধু আমাকে একবার দাও।

মন্তব্য

কনফুসিয়াস এর ছবি
কি করবেন দিলে? -যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

হিমু এর ছবি
দিলে বলবো :D
উৎস এর ছবি
ঢাকা শহরকে একসময় আমরো খুব জান্তব মনে হতো, জানি না কেন। এখানে অনেককে দেখি নিউইয়র্ক, লস এঞ্জেলেসের প্রেমে পড়তে। বোম্বে নিয়েও এরকম অনুভুতি আছে। তবে বাংলাদেশ থেকে পালিয়ে যাওয়ার যে একটা ইচ্ছা তৈরী হয় এটা সত্যি, এ নিয়ে আমার কোন হিপোক্রেসী নেই।
সুমন চৌধুরী এর ছবি
হ্যা। ....................................... ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ
হাসান মোরশেদ এর ছবি
চাকরীতে ঢোকার আগে আমি সারা জীবনে ঢাকা যাইনি ১২ বারের বেশী । চাকরীতে ঢোকার পর প্রতিমাসে একবার যেতে হতো কান্ট্রিম্যানেজারের সাথে মিটিংয়ে । এই শহরটাকে আমার কোনোদিনই আপন মনে হয়নি । প্রতিবার সিলেট ষ্টেশনে ট্রেন ঢোকার পর মনে হত নিঃশ্বাস নিলাম এবার । দেশের বাইরে আরো কিছু নগর রাজধানী দেখার সুযোগ হয়েছে । ঢাকা কে আমার কাছে সে অর্থে নগর ও মনে হয়নি । কেমন একটা অস্বস্তিকর গুমোট চারপাশ । -------------------------- আমি সত্য না হলে গুরু সত্য কোনকালে?

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।