জায়গা করে নিতে হবে

ইমরুল কায়েস এর ছবি
লিখেছেন ইমরুল কায়েস (তারিখ: বিষ্যুদ, ২৮/০৮/২০০৮ - ৭:৫৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

যারা আমাকে শিখিয়েছিল এতদিন
একটি কথাই বলেছিল তারা বারবার
আমার নিজস্ব কোন জায়গা নেই
জায়গা করে নিতে হবে
পিঁপড়ার সারিতে যেমন করে জায়গা করে নেয় পিঁপড়ারা।

কিছু কিছু লোক আছে
জায়গা করা যাদের হয়ে ওঠে না
যাদের জায়গাটাতেই জায়গা করে নেয় কেউ কেউ
নিঃসঙ্গ পিঁপড়াদের মতই যেন তারা
মাঝে মাঝে আমিও এইসব লোকেদের দলে পড়ে যাই ।

------------------------------------------
ডুবন্ত জাহাজের মাস্তুলে আমি নিঃসঙ্গ নাবিক


মন্তব্য

রাফি এর ছবি

গুরুকে মনে পড়ে গেলো ইমরুল....

---------------------------------------
সকল লোকের মাঝে বসে
আমার নিজের মুদ্রাদোষে আমি একা হতেছি আলাদা
আমার পথেই শুধু বাঁধা, আমার চোখেই শুধু ধাঁধা

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

ইমরুল কায়েস এর ছবি

গুরুটা কে ?
----------------------------
কেউ একজন অপেক্ষা করে

অতন্দ্র প্রহরী এর ছবি

কিছু কিছু লোক আছে
জায়গা করা যাদের হয়ে ওঠে না
যাদের জায়গাটাতেই জায়গা করে নেয় কেউ কেউ
নিঃসঙ্গ পিঁপড়াদের মতই যেন তারা
মাঝে মাঝে আমিও এইসব লোকেদের দলে পড়ে যাই ।

দারুন লিখেছেন!
_________________________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনার কবিতা পড়ে শঙ্খ ঘোষ মনে পড়লো... (সেটা আপনার দোষ না... আমি যে মাঝে মধ্যে শঙ্খ ঘোষ পড়ি তা জাহির করা) কেন মনে পড়লো তাও জানিনা...

'রাস্তা কেউ দেবে না, রাস্তা করে নিন
মশাই দেখছি ভীষণ শৌখিন'

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।