অন্যমানুষ

নীল রোদ্দুর এর ছবি
লিখেছেন নীল রোদ্দুর [অতিথি] (তারিখ: শনি, ২৮/০৮/২০১০ - ১২:১৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

 

জীবনের ছোট ছোট ধাপ গুলো

যদি তোমাদের ইচ্ছে করে,

মিলিয়ে দেখ।

অনেক ছোট ছোট স্বপ্ন

ঝরে গেছে শিউলি মাখা ভোরে।

চাইলেই যায় গেঁথে ফেলা,

সময়ের গ্রন্থিতে আমার ব্যর্থতার মালা।

তবু শিউলির মত শিশির স্নানে

আমি আড়ালেও আর সিক্ত হব না।

 

 

হতে চেয়েছে আমার প্রত্যয়,

স্নিগ্ধতা জড়ানো রোদ্দুর।

বাতাসের মত চঞ্চল,

মৃত্তিকার গভীরে প্রোতিথ জল।

হব সেই তরুণ শ্যামল,

যার ছায়ায় তোমরা খোঁজ

সাদা ভাতের মত ঝরা ফুল।

 

 

দুটো ফুল কুড়িয়ে

দিলেই না হয় ব্যথার নিবেদনে,

অনন্ত কি তাতে থমকে দাঁড়াবে?

একবার দেখ তবে ছুঁয়ে ছেনে,

অনন্তের সুরভি তোমার নিঃশ্বাসে

 

 


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আরো ভালো কবিতা চাই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নীল রোদ্দুর এর ছবি

ভাইয়া, কবিতায় আমি কখনো একটা শব্দও ইম্পোজ করিনা। কেবল আমার মন যা বলে আমি তাই লিখে যায়। কবিতাকে ঘষে মেজে ভালো করার কোন ইচ্ছা আমার নেই।

আমার কবিতা আমার অনুভূতির অকৃত্রিম বহিঃপ্রকাশে বিশুদ্ধ। এইরকমই যেন থাকে আজীবন। আমি কাউকে বলিনা, আমার কবিতা পড়ে দেখ। ভালো না হলে পড়বে না লোকে, আপত্তি নেই তাতে। কিন্তু আমি আমার কবিতার বিশুদ্ধতা বিসর্জন দিতে পারব না। .
--------------------------------------------------------
শিশির ভেজা ঘাষ, ভোর বেলা যার ডগায় জমে থাকে একবিন্দু মুক্তো, হাসে মুক্তোটা, ঠিক শিশুর মত করে...

-----------------------------------------------------------------------------
বুকের ভেতর কিছু পাথর থাকা ভালো- ধ্বনি দিলে প্রতিধ্বনি পাওয়া যায়

স্পর্শ এর ছবি

ভালো লেগেছে।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।