এসো কর স্নান নবধারাজলে

নীল রোদ্দুর এর ছবি
লিখেছেন নীল রোদ্দুর [অতিথি] (তারিখ: শুক্র, ০৫/১১/২০১০ - ৮:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি সূর্যকে শুধিয়েছি তোমার কথা;

সূর্য হাসে।

চুলে গোঁজা কাঠগোলাপকে

শুধিয়েছি তোমার কথা,

ওরা কথা বলে সুবাসে।

আমি নিত্য বসি যে গাছের ছায়ে,

যে পাখি খেলে শাখে,

ওরা আমায় ডাকে;

তোমার কথা বলবে বলে।

আমার কান ছুয়ে থাকা ঘাসেরা

কথা বলে স্পর্শে স্পর্শে।

আমি প্রকৃতির আদরে আদরে,

জীবনের রঙ-রূপ-গন্ধে,

বেঁধেছি হিয়া এক তন্ময় কাব্যে।

 

সাবধানে ফেলি পা শিউলিমাখা পথে,

শিউলিরা যদি পায় ব্যথা আমার নিষ্ঠুর আঘাতে!

ওরা যে তোমার কথা বলে আমায় শিউলি বরষে।


মন্তব্য

আশাবাদী [অতিথি] এর ছবি

কবিতাটা ভাল হয়েছে।

বালক এর ছবি

শিউলিরা যদি পায় ব্যথা আমার নিষ্ঠুর আঘাতে!

ওরা যে তোমার কথা বলে আমায় শিউলি বরষে।

********************************************************************************
"কেউ বেশি খায় কারো খিদে পায় না, কেউ সস্তার কিছুই খেতে চায় না... আমি চিনি এমন অনেক যারা সারাদিনে কিছুই খেতে পায় না!"

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।