পোষ

খেকশিয়াল এর ছবি
লিখেছেন খেকশিয়াল (তারিখ: মঙ্গল, ২৩/০৯/২০০৮ - ২:৪১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গরগরে শব্দে শক্ত হয়ে উঠে বিদ্রোহী
টান টান করে পেশী
তীক্ষ্ণ চোখের ধমকানি বুঝিয়ে দেয়
- ভাল হচ্ছে না .. একদমই না !
বেরিয়ে আসে নখ ইস্পাত ধার
দু পা জুড়ে পিছে সে
টানে শক্তিশালী স্প্রিং এর মত
আর আমি ?
আমি দেখি .. হাসি ..
প্লেট থেকে তুলে দেই
একটা আস্ত মাছের কাঁটা
রাজ্যে নেমে আসে শান্তি
নখ, পেশী, চোখ গুটোয় তুলতুলে পেলবতায়
লেজ নাড়ায় ও
আর বলে .. ম্যাও !


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি কবিতা বুঝি না।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

হাহাহাহাহা নজরুল ভাই আমিও বুঝি না,
আমার এই কবিতা ট্যাগ দেয়াতেই আনন্দ ও ও ও ...

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এহ্... আমারে মূর্খ পাইছেন? এইবার বুঝছি... আপনে বিলাইয়ের কথা বলছেন...
কি বুঝি নাই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

আকতার আহমেদ এর ছবি

হ.. এইডা বিলাই-ই হইবো ! দেহেন না .. লাস্টে গিয়া "ম্যাও" কর্ছে ।

অমিত আহমেদ এর ছবি

এই তো ভুল বুঝলেন নজরুল ভাই।
খেকশিয়াল ওর গার্লফ্রেন্ডের কথা কইছে।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভুল কোথায় বুঝলাম? খেকশিয়ালের গার্লফ্রেন্ড বিলাই না হইলেও বিড়ালিনী হইতে তো কোনো বাধা নাই তাই না?
তাই যদি না হয় তাইলে ম্যাও বলবে কেনো?
আমি এইবার সত্যি সত্যি বুঝছি... খেকশিয়াল একটা মুরগী চুরি করছিলো খোয়াড় থেকা... তারপর সেইটারে নিভৃতে বইসা খাইতে চায়া নিয়া গেছিলো কদবেল গাছের আড়ালে... অকস্মাত্ সেখানে এসে হাজির হয় এক সুইট বিড়ালিনী... তাকে দেখেই শিয়ালের মুখ হা হয়ে যায়... আর তাতেই মুরগী ছুটে যায় কক কক করতে করতে... কিন্তু শিয়ালের তখন ধ্যান জ্ঞান সব বিড়ালিনীর দিকে... তখন সেই সন্ধ্যার আধো আলো আধো অন্ধকারে সুইট বিড়াল আদুরে কণ্ঠে ম্যাও বলে... আর খেকশিয়াল খেক খেক করে ওঠে। তা শুনে বিড়ালিনী দেয় উল্টামুখি দৌড়... সেই দুক্ষে খেকুভাই কবিতা লেখে, আর নানাভাবে বিড়ালিনীর মন ভজাতে অথবা পোষ মানাতে চেষ্টা করতে থাকে।

এইবার বুঝছি না? (এইখানে কি ইমোটিকন দেওয়া যায় ভাবতেছি)
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

খেকশিয়াল এর ছবি

হ এলা একদম ঠিক বুঝছেন

আহারে মনে পইড়া গেল
...
ওগো বিড়ালেনী
আমি দুখী হুলো আর তুই মোর মেনি
( দীর্ঘঃশ্বাস )

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

খেকশিয়াল এর ছবি

গার্লফ্রেন্ড যাও জুটতো আপ্নাগো লেইগা তাও হইব না মনে হইতাসে হো হো হো

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍রূপকটি, মনে হয়, বুঝতে পেরেছি।
দুর্দান্ত!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
শেষ বিচারের আসরে উকিল নিয়োগের ব্যবস্থা না থাকলে ক্যাম্নে কী!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

খেকশিয়াল এর ছবি

হয়ত তেমন কিছুই না, কিন্তু তবু এই লেখাগুলি যখন সবাই পড়েন আর বুঝে ফেলেন তখন আমার বেশী ভাল লাগে, মনে হয় কিছু হলেও একটা করতে পেরেছি, নমস্কার গুরু

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

রেনেট এর ছবি

কোবতে আমি একদমই বুঝি না। এমনকি সন্ন্যাসী ভাই বলার আগে এই কবিতায় যে রূপক আছে, সেটাও বুঝি নাই মন খারাপ
চলুক
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ ... কিন্তু হই মিয়া !!! আপ্নে লেখেন না কেন? মস্করা করেন? ভাল মত লেখতে বইয়া যান ... সবটিরে পিটাইতে হইব বুজসি !

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

ভূঁতের বাচ্চা এর ছবি

কবিতার চেয়ে নামকরনটা বেশি জোস লাগছে।

--------------------------------------------------------

খেকশিয়াল এর ছবি

ধন্যবাদ, আমার নিজের কাছেও জোস লাগছে

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

অতন্দ্র প্রহরী এর ছবি

কি মিয়া, আপনের "পোষা" বিড়াল নাকি?! চোখ টিপি দেঁতো হাসি
_______________________________
বিষন্নতা ছোঁয় আমায় মাঝে মাঝেই, কখনো কি ছোঁয় না তোমায়?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।