যাত্রা

খেকশিয়াল এর ছবি
লিখেছেন খেকশিয়াল (তারিখ: বুধ, ১৫/০৪/২০০৯ - ১২:৩১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

শুরু তুমি নাকি ছুটো শূন্য থেকে অসীমে
সময় নাকি অন্তজ তোমার
বুদবুদিয়ে বেড়াও নাকি তুমি নিযুত কোটি জগতে ?
শেষ সে দুঃস্বপ্ন ভীষন
খুঁজে ফেরে নাকি তোমায় ..সে বিভ্রান্ত কালব্যাধ
ধ্রুব বিভক্ত এক বর্শা হাতে

হয়ত
হয়ত নয়
তবু দেখি থামবে বলে বসে কেউ নয়
ছুটে চলে তবু সব দেখি 'মৃত্যোর্মামৃতম' মুখে
অনন্ত বিস্ফোরণের চির আশ্বাস বুকে
..চেয়ে ..শুনে ..চেটে ..ছুঁয়ে ..শুঁকে
এইসব ঘোলাটে চরাচরে।


মন্তব্য

রানা মেহের এর ছবি

বেশ তো
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অবনীল এর ছবি

শুরু থেকে শেষ, আবার শেষ থেকেই শুরু। দারুন লাগলো কৌশিক।
___________________________________
স্বপ্ন নয়, - শান্তি নয়, - কোন এক বোধ কাজ করে মাথার ভিতরে!

___________________________________
অন্তর্জালিক ঠিকানা

তীরন্দাজ এর ছবি

এইসব ঘোলাটে চরাচরে।

তবুও প্রতিবিম্ব স্ফটিকের মতো পরিস্কার! ভালো লাগলো খুব!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

মৃদুল আহমেদ এর ছবি

দুর ব্যাটা, তুই ভূতের গল্প দে! কোবতে দিয়া কী করুম!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

মৃদুল আহমেদ এর ছবি

দুর ব্যাটা, তুই ভূতের গল্প দে! কোবতে দিয়া কী করুম!
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

খেকশিয়াল এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

বাঃ, ছবিটাও তো দারুন। আপনি এঁকেছেন?

খেকশিয়াল এর ছবি

নারে ভাই, দুটা ছবি উল্টিয়ে জোড়া দিয়েছি কেবল।

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মুশফিকা মুমু এর ছবি

কিচ্ছু বুঝলাম না, তবে ছবিটা দারুন লাগল তাই ৫ তারা দিয়ে গেলাম হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সাইফুল আকবর খান এর ছবি

'মৃত্যোর্মামৃতম'-এর মানেটা এট্টু কইবেন?
এমনিতেই, কিছু একটা ঘোলাটে লাগলো। মনে হয় ভালোই সেইটা। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

খেকশিয়াল এর ছবি

'মৃত্যোর্মামৃতম গময়'

মৃত্যু হতে আমায় অমৃতে লহ।

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সাইফুল আকবর খান এর ছবি

ওরে সর্বনাশ! অ্যাঁ
থ্যাংকু থ্যাংকু। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মূলত পাঠক এর ছবি

"অসতো মা সদ্ গময়/ তমসো মা জ্যোতির্গময় / মৃত্যোর্মামৃতম্ গময়": এর পরের অংশটা যেন কী ছিলো? সেই "আবীরাবীর্ময়েধি" না কী যেন? নেট-এ সব্বাই দেখলাম "ওম শান্তি শান্তি শান্তি" দিয়ে সেরে দিয়েছে!

অর্থটা এর মধ্যে কেউ না বলে থাকলে জানাই:
অসদাচার থেকে সদাচারের পথে, অন্ধকার থেকে আলোর পথে, নশ্বরতার থেকে অমৃতের পথে আমাকে নিয়ে চলো।

খেকশিয়াল এর ছবি

হগলরে নমস্কার

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।