What's in Smoking!

মৃন্ময় আহমেদ এর ছবি
লিখেছেন মৃন্ময় আহমেদ (তারিখ: বিষ্যুদ, ১১/১২/২০০৮ - ৬:০২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

নিকোটিনে হলদে হয়ে যায়নি আঙুল
পারিনি তুলতে গড়ে সাম্রাজ্য ধোঁয়ার
তাইতো থামেনি চলার পথ আমাদের!

এ কেমন নির্মম ভালোলাগা আবেশ
শেষ চুম্বনের পরও অপূর্ণতার রেশ-
পরিণতিতে নিঃশ্বাস বেদনা অশেষ।

আমি দেখি
ধোঁয়াশায় ম্রিয়মান আকাশ
ধোঁয়াময়...
ধোঁয়ায় ধূলি হয়ে হারানো।
ধোঁয়া উড়ে অনুপান চায়ে
কখনো বা
মূত্রসদৃশ পানীয়ের স্রোতে।

অগুন্‌তি ভাইরাসে আক্রান্ত মস্তিষ্ক
নিউরণে নিউরণে ব্যর্থ অনুরণন-
মুখে তিক্ত বিষাদময় বিচ্ছিরি স্বাদ
থুতু ফেললেই আপাদমস্তক রি-রি
হৃদস্পন্দনের হুট হোঁচটে অন্তর্ধান!
এক ভাবনায় বেছে নেয়া আত্মহনন
অন্য ভাবনায় খুন হয়ে যায় এ ভুবন।।


মন্তব্য

ভূঁতের বাচ্চা এর ছবি

দারুন লেগেছে।
ধূমপানের বিরুদ্ধে আমাদের সচেতনতা তৈরি করে তোলা দরকার।

--------------------------------------------------------

মৃন্ময় আহমেদ এর ছবি

ধন্যবাদ।। সাধুবাদ জানাই আহ্বানকে।।
আমিও নিজেই তো চেইনস্মোকার ছিলাম।।

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

তানবীরা এর ছবি

ক্যান্সার পর্বটা বাদ গেলো না দাদা?

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মৃন্ময় আহমেদ এর ছবি

ওটা তো সবচেয়ে বেশীই জানা সবার... তবুও হয়তো আনা উচিত ছিলো।।

ধন্যবাদ তানবীরা।

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

ধুসর গোধূলি এর ছবি
অভ্রনীল এর ছবি

ছাইড়া দেন... গুরু... কী আছে দুনিয়ায়!! তবে দেইখেন ছাইড়া দিয়া আবার ধইরেননা...

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

মৃন্ময় আহমেদ এর ছবি

কিন্তু চাপা মারা বিপজ্জনক।

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

অভ্রনীল এর ছবি

বস কি আমাকে বললেন?

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

অভ্রনীল এর ছবি

দারুন হইসে... এই ধোঁয়া জিনিসটা কেন জানি কখনো যুত করে আমাকে টানেনা... এই দিক থেকে আমি ভালো আছি...

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

মৃন্ময় আহমেদ এর ছবি

ভালো লাগলো জেনে।
কিন্তু আমায় বেশ টানে.. তবে এখন আর সে টানে ছুটে যাই না।

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

অতন্দ্র প্রহরী এর ছবি

সিগারেট জিনিসটাকে আমি যতটা তীব্রভাবে অপছন্দ করি, আর কোনও কিছুকেই মনে হয় অতটা করি না। আমি এখনও ঠিক বুঝে উঠতে পারি না মানুষ কেন, কিসের টানে এই নেশায় জড়ায়...

আপনি যে এই 'টান' থেকে নিজেকে মুক্ত করতে পেরেছেন, সেজন্য অভিনন্দন, এবং ধন্যবাদ আপনাকে লেখাটার জন্য।


A question that sometimes drives me hazy: am I or are the others crazy?

মৃন্ময় আহমেদ এর ছবি

আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

নামহীন  [অতিথি] এর ছবি

সমস্যা হলো - আমি সিগারেট খাই না, সিগারেট-ই আমাকে খায়!

তাই না?

মৃন্ময় আহমেদ এর ছবি

এদিকটাই তো বেশী মন্দ।। অভ্যাসের দাস হওয়া ভালো না।।

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।