কালিদাস নাম রেখেছি

নাজমুস সামস এর ছবি
লিখেছেন নাজমুস সামস [অতিথি] (তারিখ: বুধ, ১৯/০৮/২০০৯ - ১২:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

কালিদাস নাম রেখেছি

কালিদাস নাম রেখেছি মেঘদূত লিখবো বলে

এই যে এতো এতো ইমেল আসে প্রতিদিন ইনবক্সে
শিরোনাম খুজঁতে খুজঁতে যক্ষ হয়ে যাই

প্রিয়াও ভাসমান মেঘ
প্রতিদিন তার অভিমানে জমা হয় নি:সঙ্গ মানপত্র
যে পুতুল হারিয়ে গেছে ছেলেবেলার স্কুলে
তার কপালে চুমু খেয়ে রৌদ্দুর হই

ছায়ারা ঝরে পড়লে
দেহের সাথে প্রেম করে করে
নতুন দিনের আষাঢ় বানাই
হাটুঁভাঙ্গা মেঘ নিয়ে

আবারও বটতলায় পোষ্টঅফিস হবে


মন্তব্য

সবজান্তা এর ছবি

এই কবিতাটা মনে হয় প্রথম পাতাতে আসে নি !

কবিতাটা কিন্তু আমার ভালো লেগেছে। বিশেষত এই চারটা লাইন:

প্রিয়াও ভাসমান মেঘ
প্রতিদিন তার অভিমানে জমা হয় নি:সঙ্গ মানপত্র
যে পুতুল হারিয়ে গেছে ছেলেবেলার স্কুলে
তার কপালে চুমু খেয়ে রৌদ্দুর হই

আরো কবিতা পড়ার প্রত্যাশায়।


অলমিতি বিস্তারেণ

নাজমুস সামস এর ছবি

আমার িবস্মিত লাগছে।কেন যে কবিতাটা কোন পৃষ্ঠা পেল না? বুঝলাম না।আপনাকে ধন্যবাদ কবিতাটা আলোচনায় নিয়ে আসার জন্য।

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

ছায়ারা ঝরে পড়লে
দেহের সাথে প্রেম করে করে
নতুন দিনের আষাঢ় বানাই
হাটুঁভাঙ্গা মেঘ নিয়ে

আহা!

নাজমুস সামস এর ছবি

মনে দু:খ ছিল কবিতাটা কেউ পড়ল না! এখন কমেছে। ধন্যবাদ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কবিতাটা আমারও আগে চোখে পড়েনি। সবজান্তাকে ধন্যবাদ খুঁজে বের করার জন্য। ভালো লাগলো কবিতাটা।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নাজমুস সামস এর ছবি

কবিতাটাকে নিয়ে মন্তব্য করায় ভালো লাগলো। কেন যে এটি পৃষ্ঠা পেলো না তা আমার কাছে রহস্যময়! ধন্যবাদ এবং ধন্যবাদ।

অতিথি লেখক এর ছবি

ভালো

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।