আমার ভাল লাগা

রিম সাবরিনা এর ছবি
লিখেছেন রিম সাবরিনা [অতিথি] (তারিখ: বুধ, ১৪/০৪/২০১০ - ১২:৪৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

<<আমার ভাল লাগা>>

শীতের দিনে তীব্র কুয়াশার ভেতর এলোমেলো ভাবে হেঁটে যাই
ঘাসের চূড়ায় ভোরের স্বচ্ছ শিশির ,
আর ভুল করে জেগে ওঠা পাড়ার সাদাকালো কুকুরট্‌
ওরা আমার সাথী হয়;
আমার ভালই লাগে।

ঝাঁ ঝাঁ রোদে হাঁটাহাঁটি পুরোনো অভ্যাস
মনের জীবাণূগুলো মেরে ফেলি প্রখর তাপে,
বেঁচবে বলে এক ঝুড়ি লাল গোলাপ নিয়ে
আট-নয় বছরের ছেলেটা আমার পিছু নেয়,
চারটা টাকার বিনিময়ে কিনে নেই দুটো ফুল
ছেলেটার চোখ খুশিতে উদ্বেল;
আমার ভালই লাগে।

মাঝে মাঝে শহরে নামে এক-আধটা ঝুম বৃষ্টি,
রিক্সার হুড ফেলে বসে থাকি মগ্ন হয়ে,
দেহের ক্লান্তি শ্রান্তি গ্লানি মুছে যাক মুখর ধারায়
চুল মানে না খোঁপার অর্গল;
কপাল চুঁইয়ে পড়ে মুক্তোদানা
আমি যেন বঙ্গোপসাগরের জলকন্যা,
অস্ফুট হাসি খেলে যায় ঠোঁটের কোণে;
আমার ভালই লাগে।

এক একটা রাত সোডিয়াম আলোয়ে রাঙানো,
তার সাথে যোগ হয় ক্ষয়ে যাওয়া চাঁদের স্নিগ্ধতা,
রাজপথের বুকে হেঁটে চলি একা;
মনের অসুখগুলো ভাসিয়ে দিয়ে আলোর ভেলায়,
হালকা পায়ে, ফিরে আসি ঘরে;
আমার ভালই লাগে।।

-রিম সাবরিনা; ১৭।১১।০৯


মন্তব্য

হেমন্তের শিশির [অতিথি] এর ছবি

আপনার চার ভাগে বিভক্ত কবিতা টি তে আপনি তিন বার হেটেছেন ও একবার রিক্সায় বসে ছিলেন | তার মানে আপনি হাট তে পছন্দ করেন কিন্ত বর্ষা কালে না!
কুকুরট্‌ মানে কি?

এখানে এসেছি এর ছবি

আপনার লেখাগুলো আমার ভালো লাগে।
ভাল থাকবেন ।
শুভ নববর্ষ '১৪১৭।

অতিথি লেখক এর ছবি

ভালো লিখেছেন। ধন্যবাদ।

আইডি- শাফী উদ্দীন
অতিথি লেখক

অতিথি লেখক এর ছবি

আমারো ভালোই লাগে,এমন কবিতা পরতে।।

[বিষণ্ণ বাউন্ডুলে]

রিম সাবরিনা এর ছবি

হাহাহা...ভালো।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।