পোকাভাষণ

রিম সাবরিনা এর ছবি
লিখেছেন রিম সাবরিনা [অতিথি] (তারিখ: রবি, ১১/০৭/২০১০ - ৪:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

পোকাভাষণ

ধুরো! পড়তে ফড়তে ইচ্ছে করছে না। চারপাশে নানা জাতের পোকামাকড় মহাসুখে উড়ে বেড়াচ্ছে। ভাংভাং পাংপাং শব্দে কান ঝালাপালা। ইস, এক চড়ে পোকাব্যাটাদের দাঁত ফেলে দিতে পারতাম!

পোকাগুলির উদ্দেশ্যে একটা জ্বালাময়ী ভাষণ দিলে কেমন হয়? প্রধানমন্ত্রী যদি জাতির উদ্দেশ্যে ভাষণ দিতে পারেন, তবে এই আমি কেন পোকাভাইদের উদ্দেশ্যে ভাষণ দিতে পারব না?

সমগ্র পোকাজাতির উদ্দেশ্যে মাননীয় রিম বেগমের গুরুত্বপূর্ণ ভাষণঃ

“প্রিয় পোকা ভাই ও বোনেরা, আমার সহস্র সালাম নিন। এ মুহুর্তে কিছু অতি জরুরী কথা বলার জন্যে আমি আপনাদের সামনে উপস্থিত হয়েছি। বিগত কয়েক ঘন্টা যাবত আপনারা আমার রুমে অবস্থান করে যে রকম সংঘদ্ধভাবে সন্ত্রাসী কার্যকলাপ চালাচ্ছেন, তাতে আমি ও আমার পরিবারের অন্যান্য সদস্যরা অত্যন্ত চিন্তিত হয়ে পড়েছি। বিশেষ করে আমার পরীক্ষার সময়ে আপনাদের এই অনাকাঙ্খিত উপদ্রব মানবতার বিরুদ্ধে একটি সূক্ষ কারচূপি। সূক্ষ থেকে স্থূল কারচূপিতে যাবার আগেই আপনারা, অর্থাৎ লম্বা, খাটো ঠ্যাং পাখাওয়ালা গান্ধী পোকা, ক্রিকেট পোকা, মৌমাছি ইত্যাদি আরো সব বিতিকিচ্ছিরি পোকাভাইয়েরা যদি দয়া করে ক্ষ্যামা দেন, তবেই কেবল আমি এই অসৌজন্যমূলক আচরণকে একটি বিচ্ছিন্ন ঘটনা হিসেবে অভিহিত করে আপনাদেরকে ক্ষমা করে দিতে পারি।

অতএব, ভাইয়েরা আমার, ভাল হয়ে যান। নইলে সমূহ বিপদ আসন্ন। পায়ের তলে ফেলে পিষে মেরে ফেলব সব্বাইকে!”

--রিম সাবরিনা
রাত নয়টা; ২৮।৫।০২

বি.দ্র. ২০০২ সালে এক রাজনৈতিক দল আরেক প্রধান রাজনৈতিক দলের কিছু কর্মকান্ডকে তাদের বিরুদ্ধে সূক্ষ কারচূপি বলে মন্তব্য করেছিল। আমার “ভাষণ” সেই মন্তব্য দ্বারা কিছুটা প্রভাবিত।


মন্তব্য

কালো-মডু এর ছবি

সচলায়তনের নীতিমালা অনুসারে, প্রথম পাতায় কোনো লেখকের একাধিক লেখা রাখা হয় না। আপনার এ লেখাটি আপনার নিজের ব্লগে প্রকাশিত হলো।

প্রথম পাতায় আপনার একটি লেখা প্রকাশিত অবস্থায় থাকলে, পরের লেখাটি প্রকাশের আগে অনুগ্রহ করে অপেক্ষা করুন।

রিম সাবরিনা এর ছবি

এখন থেকে এই ব্যাপারটা খেয়াল রাখব। ধন্যবাদ।
রিম সাবরিনা

মোসাদ্দেক মাহমুদ এর ছবি

অসাধারন লিখেছেন...

রিম সাবরিনা এর ছবি

হাসি
রিম সাবরিনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।