Warning: Creating default object from empty value in i18ntaxonomy_term_page() (line 34 of /var/www/sachalayatan/s6/sites/all/modules/i18n/i18ntaxonomy/i18ntaxonomy.pages.inc).

লন্ডন অলিম্পিক

অলিম্পিক আলোচনা – ২

নিয়াজ মোর্শেদ চৌধুরী এর ছবি
লিখেছেন নিয়াজ মোর্শেদ চৌধুরী (তারিখ: শুক্র, ১০/০৮/২০১২ - ১১:৩০অপরাহ্ন)
ক্যাটেগরি:

লন্ডন এখন পুরোপুরি উৎসবের নগরী। “রথ দেখা ও কলা বেচা” প্রবাদটা ভারতবর্ষ থেকে এলেও সম্ভবত চর্চাটা পুরো পৃথিবী জুড়ে রয়েছে। আর সেজন্যেই লন্ডন অলিম্পিক দেখতে যাওয়া মানুষের ভিড় লন্ডনের নাম করা টুরিস্ট স্পটগুলোতেও দেখা যাচ্ছে। স্কটল্যান্ডের গ্লাসগো থেকে ইংল্যান্ডের লন্ডন ভার্জিন ট্রেনে সাড়ে চার ঘণ্টার দূরত্বে অবস্থিত। তাই আমিও রথ দেখা ও কলা বেচা – দুই উদ্দেশ্য নিয়েই গত ৩১ জুলাই লন্ডন যাত্রা করি। তবে এ পর্বে সে প্রসঙ্গে যাবো না। সেখানে তোলা ছবি ও ঘটনা নিয়ে লিখবো এই সিরিজের শেষ পর্বে। এই বেলায় আলোচনা করবো কয়েকটা ইভেন্টে নিয়ে যেগুলো অলিম্পিক মধ্য গগনে পৌছানোর সাথে সাথেই শেষ হয়ে যায়। তবে রেশ রেখে গিয়েছে অনেক অনেক আলোচনার।


অলিম্পিক আলোচনা – ১

নিয়াজ মোর্শেদ চৌধুরী এর ছবি
লিখেছেন নিয়াজ মোর্শেদ চৌধুরী (তারিখ: সোম, ৩০/০৭/২০১২ - ৩:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

গত ২৭ তারিখ উদ্বোধন হলো লন্ডন অলিম্পিক ২০১২। অনেক ঢাকঢোল পিটিয়ে জানানো হচ্ছিল এবারের “ওপেনিং” অলিম্পিকের ইতিহাসে অন্যতম সেরা হতে যাচ্ছে। স্লাম ডগ মিলেনিয়ারের জন্যে অস্কার বিজয়ী ব্রিটিশ পরিচালক ড্যানি বয়েলের নেতৃত্বে সমসাময়িক থিমের উপর গুরুত্ব দিয়ে সাজানো হয়েছিল এবারের ওপেনিং। সেখানে জেমস বন্ড থেকে মি. বিন, স্যোশাল নেটওয়ার্কিং থেকে ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব, রাগবী থেকে ক্রিকেট এবং শিল্প বিপ্লব থেকে শেক্সপিয়ারের টেমপেস্ট – সবই কোন না কোন ভাবে এসেছে। তবে উদ্বোধনী অনুষ্ঠান শেষে পাওয়া গেলো মিশ্র প্রতিক্রিয়া। গত বেইজিং অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানের তুলনা করে অনেকেই বলল এবারের ওপেনিং ভালো লাগে নি।