যদি তুমি যেতে চাও তবে যেতে পারো

আহমেদুর রশীদ এর ছবি
লিখেছেন আহমেদুর রশীদ (তারিখ: রবি, ১৬/০৩/২০০৮ - ৬:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

যদি তুমি যেতে চাও তবে যেতে পারো
যতটুকু পথ পাড় হলে পরে
তুমি ফেরাবে আষাঢ় সন্ধ্যার চোখ
আমি তার চেয়ে বেশী দীর্ঘকাল পোড়াবো আমার শ্লীলতা
অভ্রনীল মুগ্ধতার দীঘল নদীর ক্ষয়ে
নীলপাথর সৌধের আমার কবর

আশা করি এর চেয়ে আরো বেশী সুখে তুমি মুড়ে থাকবে
অমন চন্দ্রময় কপালে এঁকে নীল নক্ষত্রের টিপ
নগরে নগরে বাড়াবে তোমার বিদুষী গন্ধের সুহৃদ
তোমার নুপুরের ঝড়ে ভেঙ্গে ভেঙ্গে যাবে পুরুষপ্রাসাদ
ততদিনে আমি না পুরুষ, না নারী, না ক্লীব, শুধুই মানুষ


মন্তব্য

জিফরান খালেদ এর ছবি

একারণেই বোধহয় অনেক সময় শুধু শব্দ কবিতা হয়ে ওঠেনা...

আপনার ইমেজারী অসাধারণ আর টোনখানি বিষাদ্গ্রস্ত নির্লিপ্ততায় ভরা...

হালকা ঈর্ষা হয়... কিন্তু তাতে মুগ্ধতা অনেক বেশি জড়ানো...

অছ্যুৎ বলাই এর ছবি

সেই সুখ হয়তো শুধু স্বপ্নের পরে স্বপ্নই, শুধু অবিরত সুখের খোঁজে সময়ের সাথে মস্করা।

গতিময় কবিতাটি ভালো লাগলো।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

ফারুক হাসান এর ছবি

নিবিড়তার আলিঙ্গনে ভালোলাগা কবিতাখানি!
----------------------------------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

অতিথি লেখক এর ছবি

উলুম্বুশ

"তুমি যেতে পার কিন্তু যেয়োনা"
কবিতাটা পড়ে এই কথাই সবার আগে মাথায় আসল।
কবিতাটা ভাল লাগল

শেখ জলিল এর ছবি

অসাধারণ! ভালো লিখেছেন কবি।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

পরিবর্তনশীল এর ছবি

অসাধারণ একখানা কবিতা
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

অতিথি লেখক এর ছবি

খুবই ভাল লাগলো, খুবই
- খেকশিয়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মুগ্ধতা...

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।