লীলাবতীকাব্য

নজমুল আলবাব এর ছবি
লিখেছেন নজমুল আলবাব (তারিখ: সোম, ০৪/০৫/২০০৯ - ৪:৪৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

বৃষ্টির মতো বিনাশী বালিকা আজ ছুটি নিয়েছে। আজ রোদের দিন
আজ কৃষ্ণচুড়া আগুন ঢেলেছে এই পথে, প্রান্তরে, কংক্রিটের
উঠোনে। আজ জারুল মেলেছে পেখম গ্রামময় প্রান্তরে।

মন ভার করেছিলো, ...ইশ্বর, তুমি ছিলে বলে লাল হলো
কৃষ্ণচুড়া, জারুল মমতায় মেলেছে চোখ, সে হেসেছে

কৃষ্ণ হে, কোথায় তুমি? বাঁশি কি তৈরি?
লীলাবতী চোখ তুলেছে...


মন্তব্য

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

হুমম

নজমুল আলবাব এর ছবি
কীর্তিনাশা এর ছবি

দারুন! বাউল ভাই পুরা বাউলা কবিতা লিখছেন একটা।

পইড়া মনটা আউলা-ঝাউলা হয়া গেল হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নজমুল আলবাব এর ছবি

আউলামানা করেন তাইলে।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সাইফুল আকবর খান এর ছবি

বা বাহ্!

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নজমুল আলবাব এর ছবি
সুলতানা পারভীন শিমুল এর ছবি

বৃষ্টির মতো বিনাশী বালিকা আজ ছুটি নিয়েছে...
আহা !
এরা এতো ছুটি ক্যামনে পায়? আমাদের তো ছুটিও কেবলই বাতিল হয়ে যায়... মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নজমুল আলবাব এর ছবি

এরা ছুটি পায়না, ছুটি নিয়া নেয়, আবার কেউ হয়তো তাদের ছুটি দিয়াও দিতে পারে...

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আহা দেশের সবখানে এখন কৃষ্ণচূড়ার রঙে লালে লাল.. কয়েকটা ছবি দেননা একটু দেখি।

নজমুল আলবাব এর ছবি

আমিতো পিপিদা ছবিবাহিনির লোক না। এইটার জন্যে আপনের রনদার খোজ করতে হবে। জারুল পুস্পও কিন্তু ফুটেছে ব্যপক।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভালই বলেছেন-- ছবিবাহিনী

নজমুল আলবাব এর ছবি

এই যাহ... বানান ঠিক নাই দেখি মন খারাপ

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

অতন্দ্র প্রহরী এর ছবি

খুব সুন্দর একটা বাউলা কবিতা হাসি

নজমুল আলবাব এর ছবি

ধন্যবাদ বিডিয়ারভাই।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দারুণ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নজমুল আলবাব এর ছবি
মূলত পাঠক এর ছবি

সুন্দর কবিতা শোনালেন একখানা!

আপনাকেও একটা গান শোনাই এ বাবদ, মন ভালো করা গান। শুভমিতা'র "বৃষ্টি পায়ে পায়ে"র থেকে।

নজমুল আলবাব এর ছবি

ধন্যবাদ পাঠক ভাই।

গারটা সুন্দর এর জন্যে আরেকটা ধন্যবাদ। তবে শুনতে গিয়ে আমার নেটের জান কাবাব বানায়া ফেলতে হয়েছে।

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

অর্জুন মান্না [অতিথি] এর ছবি

পদ্যখানি সেইরকম হইছে।

রানা মেহের এর ছবি

কবিতাটি ব্যাপক সৌন্দর্য হইয়াছে
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

লীলাবতী শব্দটা কি হুমায়ূনের পেটেন্ট করা? আমার খালি হুমায়ুনের কথা মনে পড়ে...

নজমুল আলবাব এর ছবি

এখন থেকে আমার কথাও মনে রাখার চেরেস্টা করো

------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।