তার পাতার সংকলনে জানিয়ে দিই শহরের শ্লোক

আশরাফ মাহমুদ এর ছবি
লিখেছেন আশরাফ মাহমুদ (তারিখ: বিষ্যুদ, ২৪/০৯/২০০৯ - ৭:৪৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি তাকে দেখতে যাই পাতার সংকলনে,
সফেন মেঘের অন্নে;
খামার উজানে দিয়ে দিই রাতুল দোয়েল।

আশাবরী সুর নিয়ে অনেক শহরের নাল হাঁটে
হাঁটে অজস্র ঘৌড়ার পা; পাঞ্জাবীর খুঁটে ঝুলে
থাকে সূর্য!
রোদের শরাব পানে হয়ে গেছি শিমের রঙনেশা
আমার হাতে নৃত্য করে নিদাঘ দুপুর
কাঁধে সোডিয়াম-বাতির ঝুনঝুন।

তার পাতার সংকলনে জানিয়ে দিই শহরের শ্লোক।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

জোস!!!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আশরাফ মাহমুদ এর ছবি

ওইদিকে তাকিয়ে বলছেন কেন? এদিকে তাকিয়ে বলুন। হাসি
----------------------------------------
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
----------------------------------------
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

খুব ভালো লাগলো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আশরাফ মাহমুদ এর ছবি

আমার-ও।
----------------------------------------
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
----------------------------------------
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

বালক [অতিথি] এর ছবি

ভালো

আশরাফ মাহমুদ এর ছবি

বালককে কৈশর-শুভেচ্ছা।
----------------------------------------
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
----------------------------------------
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

তীরন্দাজ এর ছবি

আমার হাতে নৃত্য করে নিদাঘ দুপুর

বাহ্ ! দারুন সুন্দর!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

আশরাফ মাহমুদ এর ছবি

কবিতার তীর দেখি তীরন্দাজকে কুপোকাত করল! চোখ টিপি
----------------------------------------
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
----------------------------------------
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

অতিথি লেখক এর ছবি

ভাল লাগলো।

নৈশী।

আশরাফ মাহমুদ এর ছবি

নৈশী, সেই প্রথম থেকে আপনার উৎসাহ আমার ভালো লাগে। ঘাস হয়ে থাকুন।
----------------------------------------
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
----------------------------------------
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।