গান: হাওয়ায় দিলে ঝাঁপ, হাওয়ায় দিলে উড়াল

আশরাফ মাহমুদ এর ছবি
লিখেছেন আশরাফ মাহমুদ (তারিখ: বিষ্যুদ, ০৪/০২/২০১০ - ১১:০৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

এই গানটা লিখেছিলাম অনেক আগে, বছর দেড়েক হবে বোধহয়। সেদিন পুরাতন লেখা ঘাটতে গিয়ে চোখে পড়ে, একটু ঘষামাজা করে নিচে দিলাম। হাসি

================================
তুমি হাওয়ায় দিলে ঝাঁপ, হাওয়ায় দিলে উড়াল
আমি হাওয়ার ম্যেঁয়াও বিড়াল

হাওয়ার তালে উড়ে যার চুলপাখি
হাওয়ার ছকে তার দেহপাতা আঁকি;
আমার যেমনিচ্ছে খেয়াল

নীল মেঘ দেয় হাতছানি
জামকালো তিলে ঘুমখনি
তোমার নদীতে লুকাই সাঁতার
তোমাকে চাই যে কোন প্রকার
আমার যেমনিচ্ছে খেয়াল
৩১/০৭/২০০৮


মন্তব্য

তিথীডোর এর ছবি

অভিগীতি! (তালিয়া)
মিস রসমালাইকে গাইতে বলি?
>ঘষামাজা
>ঘাঁটতে : ঠিক হয়ে যাক ঝটপট...

--------------------------------------------------
"আমি তো থাকবোই, শুধু মাঝে মাঝে পাতা থাকবে সাদা/
এই ইচ্ছেমৃত্যু আমি জেনেছি তিথির মতো..."
*সমরেন্দ্র সেনগুপ্ত

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

আশরাফ মাহমুদ এর ছবি

আমি যেসব ছাইপাশ গান লিখি সেসবের একটা ক্যাটাগরী করলাম আরকি! ডাকনাম অভি।
'মিস রসমালাই' কে? নামটা সুস্বাদু! ঠিক করলাম, ধন্যু ধন্যু।

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

মাহবুব রানা এর ছবি

গান? সুর কই? সুর সহ আপলোড করেন।

আশরাফ মাহমুদ এর ছবি

আমি তো গাইতে পারি না। মন খারাপ

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

জুয়েইরিযাহ মউ এর ছবি

এবার এ গানটিও শুনতে চাই হাসি

তুমি হাওয়ায় দিলে ঝাঁপ, হাওয়ায় দিলে উড়াল
আমি হাওয়ার ম্যেঁয়াও বিড়াল

ভাবছি.. বেশ লাগবে যদি দারুণ কোন সুরে লাইন দুটি গাওয়া হয়।

-------------------------------------------------------
জানতে হলে পথেই এসো, গৃহী হয়ে কে কবে কি পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

আশরাফ মাহমুদ এর ছবি

একজন বলেছে গাইতে পারে। অপেক্ষায় আছি। না হলে তুমি তো আছোই! চোখ টিপি

==============================
ঢাকার মৌন ঘ্রাণে বকুলফুলের নাভি
==============================
হা-তে এ-ক প্র-স্থ জো-ছ-না পা-ড়ে-র ঘ্রা-ণ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।