বিপন্ন অস্থিরতা

আশরাফ মাহমুদ এর ছবি
লিখেছেন আশরাফ মাহমুদ (তারিখ: শনি, ০৪/০৬/২০১১ - ৩:১৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার ভালোলাগে না এই বিপন্ন অস্থিরতা
আমার ভালোলাগে না এই বহুরূপী ভোরে গার্মেন্টস কর্মীদের কর্মমিছিল,
যে নারী দুধের শিশুকে খাবার না দিয়ে হাওয়ায় ধরেছে বাসের হাতল...

পৃথিবীর শরীর কেবল বিক্রয়যোগ্য একটি নিরর্থক ডাবিপেয়ারার গঠন;
আমার ভালোলাগে না পিতার কবরে জন্মানো এই জেব্রার ডোরাকাটার
মতন লিকলিকে ঘাস; মথিত রোদ হাওয়ায় কুড়োচ্ছে লীন শ্লোক, জড়ো
করছে মোম-ভোর পোড়ানোর সরঞ্জাম। আমি চলে আসায় হরেক শহরের
জোছনা আরো মসৃণ ঝরে, দূষণজনিত অম্লতা কমে; তবুও তোমার চলে
যাওয়ায় একটি জানালার ডানায় ফুটে উঠছে নিঃসঙ্গতা, বৃষ্টির কীলক বিঁধে
যাচ্ছে ভিখেরির ত্বক। দীর্ঘ হচ্ছে স্বরভোলা ভেন্ট্রিলোকুইস্টের নিন্দ্রাহীনতা।


মন্তব্য

কবি-মৃত্যুময় এর ছবি

পৃথিবীর শরীর কেবল বিক্রয়যোগ্য একটি নিরর্থক ডাবিপেয়ারার গঠন;
আমার ভালোলাগে না পিতার কবরে জন্মানো এই জেব্রার ডোরাকাটার
মতন লিকলিকে ঘাস; মথিত রোদ হাওয়ায় কুড়োচ্ছে লীন শ্লোক, জড়ো
করছে মোম-ভোর পোড়ানোর সরঞ্জাম। আমি চলে আসায় হরেক শহরের
জোছনা আরো মসৃণ ঝরে, দূষণজনিত অম্লতা কমে; তবুও তোমার চলে
যাওয়ায় একটি জানালার ডানায় ফুটে উঠছে নিঃসঙ্গতা, বৃষ্টির কীলক বিঁধে
যাচ্ছে ভিখেরির ত্বক। দীর্ঘ হচ্ছে স্বরভোলা ভেন্ট্রিলোকুইস্টের নিন্দ্রাহীনতা।

চমৎকার লাগল ভাইয়া।

______________________________

অপঘাত

আশরাফ মাহমুদ এর ছবি
প্রকৃতিপ্রেমিক এর ছবি

ভালো লাগলো। তবে দুয়েকটা শব্দের মানে জানা গেলে আরো ভালো হতো।

আশরাফ মাহমুদ এর ছবি

খাইছে, এখানে তো কোনো 'ভারি' শব্দ নেই। কোনগুলোর অর্থ জানেন না?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হুম... ভালো লাগছে

______________________________________
পথই আমার পথের আড়াল

আশরাফ মাহমুদ এর ছবি
আশালতা এর ছবি

চলুক

আশরাফ মাহমুদ এর ছবি

আপনার নিক (অথবা) নামটি অনেক সুন্দর। হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।