দৈব যাত্রা

ফারুক হাসান এর ছবি
লিখেছেন ফারুক হাসান (তারিখ: শুক্র, ০৬/০৭/২০০৭ - ১২:১২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি একদিন উড়তে উড়তে চলে যাবো সূর্যের কাছাকাছি।
যখন শিউলি ফুলের ত্বকে ঝলকে উঠে ভোরের শিশির
আর চারিদিকে রাত্রি হননের গান গেয়ে
ডেকে উঠে একশ একটা বুনো শালিক,
এবং যেই মুহুর্তে দিনের প্রথম আলোকচ্ছটা
ঐ হিমাদ্রি পাহাড়ের চূড়া ঝলসে দিয়ে
তেড়ে আসে আমার অন্ধ কুঠুরির দিকে,
আমি ঠিক সেই সময়
দাইদালাসের অদ্ভুত কারুকার্যময় পাখা বাহুতে লাগিয়ে
এই বন্দীঘরের একমাত্র জানালার কার্নিশে দাড়াবো,
তারপর রাজা মাইনস,
তোমার এই কারাগার থেকে মুক্তি ।

জ্বলন্ত যেই আগুন কুন্ড থেকে সে বড় একাকী
জন্ম নেয়
রূপময়ী পাখি এক
একলা ফিনিক্স - মুক্ত আমি সেই গর্ভমুখী হব
উড়তে উড়তে চলে যাবো সূর্যের কাছাকাছি।
তারপর উত্তাপে গলে গেলে মোমের পাখা
ঝাপ দেব অতল জলধির বুকে

আমি একদিন গ্রীক পুরুষ ইকারুস হব ।


মন্তব্য

ফারুক হাসান এর ছবি

বরাবরের মতন সমালোচনা প্রত্যাশা করছি।
এই কবিতা পড়ে গেলেন আর তারপর চলে গেলেন- এমনটা হবেনা।
মানবো না।

-----------------------
এই বেশ ভাল আছি

আরশাদ রহমান এর ছবি

বাহ বেশ লাগলো!

হাসান মোরশেদ এর ছবি

ইকারুস ইকারুস!
পড়ে গেলাম । নো সমালোচনা হাসি
-----------------------------------
'পড়ে রইলাম বিধির বামে,ভুল হলো মোর মুল সাধনে'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

??? এর ছবি

হ্যাপি ইকারুস-হুড! ফাহা!

ফারুক হাসান এর ছবি

সবাইকে অসংখ্য ধন্যবাদ।
কিন্তু সমালোচনা কই?

-----------------------
এই বেশ ভাল আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।