কচ্ছপযাপন

ফারুক হাসান এর ছবি
লিখেছেন ফারুক হাসান (তারিখ: বিষ্যুদ, ১৩/০৬/২০১৩ - ১০:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

১.
আমি ভিন্ন, যেমন ভিন্ন উল্কা তারার থেকে, জ্বোনাকি উল্কার থেকে, চাঁদের থেকে মায়াময় বসন্তী রাত। আমি গতিহীন, স্থবির, অসামাজিক কচ্ছপ হয়ে শুঁকতে চাই মাটির গোপন বেদনা। আমাকে তাড়িয়ে দিয়ে একপাল নাগরিক শুয়োড় কান খাঁড়া করে থাকে সভ্যতার তীড়ে। আমার চেতনা, আমার মনের এক একটা নরম কোণা - সব ছড়িয়ে দিয়েছি, তোমার জন্য, তোমাদের জন্য। আমি তোমাদেরই একজন, দূরত্বের সব চাবিকাঠি ঘুচিয়ে দিয়ে উল্কার মত কাছে এসেছি, জ্বোনাকির মত দাগ কেটেছি অন্ধকারে।

২.
আমি সময়খাকী কচ্ছপ, রোমন্থনই যার একমাত্র যাপন।


মন্তব্য

স্যাম এর ছবি

চলুক
ক্যাটেগরি 'কবিতা' হলেও অমত করার উপায় ছিলনা।

খেকশিয়াল এর ছবি

এতো নির্ভেজাল কবিতা, ভাল লাগলো হাসি

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

মেঘা এর ছবি

চলুক

--------------------------------------------------------
আমি আকাশ থেকে টুপটাপ ঝরে পরা
আলোর আধুলি কুড়াচ্ছি,
নুড়ি-পাথরের স্বপ্নে বিভোর নদীতে
পা-ডোবানো কিশোরের বিকেলকে সাক্ষী রেখে
একগুচ্ছ লাল কলাবতী ফুল নিয়ে দৌড়ে যাচ্ছি

তারেক অণু এর ছবি

ভাল লাগল
শুধু সভ্যতার তীড়ে বুঝলাম না তীরে, নাকি অন্য অর্থ আছে চিন্তিত

অতিথি লেখক এর ছবি

আমি সময়খাকী কচ্ছপ, রোমন্থনই যার একমাত্র যাপন

চলুক

-------------------------
সুবোধ অবোধ
-------------------------
শ্রেষ্ঠ সৃষ্টি কেন এত বোকা হয়?!!

প্রোফেসর হিজিবিজবিজ এর ছবি

হ্যাঁ, মাঝখানে মাঝখানে লাইনব্রেক দিলেই কবিতা হয়ে যেত!! শেষ লাইনটা তো আসলেই "পাঞ্চলাইন"

অতন্দ্র প্রহরী এর ছবি

মনে হলো কবিতা পড়লাম। অনেকদিন পর লিখলেন। ভালো লাগল আপনাকে দেখে, আপনার লেখা পড়ে। হাসি

তানিম এহসান এর ছবি

কবিতা পড়লাম আসলেই। খুব সুন্দর।

উজানগাঁ এর ছবি

হায় হায়! আমিতো কবিতা মনে করে পুরোটা পড়ে গেলাম! শেষে দেখি এইটা অণুগল্প ছিল!

আমি তোমাদেরই একজন, দূরত্বের সব চাবিকাঠি ঘুচিয়ে দিয়ে উল্কার মত কাছে এসেছি, জ্বোনাকির মত দাগ কেটেছি অন্ধকারে।

স্যাম ভাইয়ের সাথে একমত। ট্যাগে কবিতা হলেও মনে হয় সমস্যা ছিল না। হাসি

মেহবুবা জুবায়ের এর ছবি

চিন্তিত

--------------------------------------------------------------------------------

মৃত্যুময় ঈষৎ এর ছবি

চলুক কবিতা!


_____________________
Give Her Freedom!

জলফড়িঙয়ের গল্প এর ছবি

কচ্ছপতো আমরা সবাই ... কেউ মনের জগতে , কেউ বা বাস্তব জীবনে ......

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।