গল

ফারুক হাসান এর ছবি
লিখেছেন ফারুক হাসান (তারিখ: বিষ্যুদ, ২৬/০৩/২০১৫ - ১১:১৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কলেজের হোস্টেলে
তিন নম্বর আয়নার সামনে দাঁড়ানো আমাকে
দশদিনের খোঁচা দাড়ি চুলকাতে দেখে
কে বলেছিল, রেখে দে।

পরের দিন একটা খুন হল -
কলেজ ক্যান্টিনের কোণায়
নিউমার্কেটের পুরনো আবর্জনা-ভর্তি ডোবার ঝাঁঝালো পানিতে
পিঠে ছুরি নিয়ে রংপুরের তৈয়ব
আমাকে দাড়ি কাটতে দিলোনা এক হাজারটা দিন।

আয়নার সামনে দাড়িয়ে
গাম্ভীর্যের আড়ালে নিজেকে লুকিয়ে রাখা
সহজ।


মন্তব্য

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বাহ্, ভালো লাগলো হাসি

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

কবিতা ভালো লেগেছে। একটা আস্ত গল্প! কবিতার শক্তিটা এখানে।


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

অতিথি লেখক এর ছবি

চলুক

দেবদ্যুতি

সুলতানা সাদিয়া এর ছবি

সত্যিই আস্ত একটা গল্প।

-----------------------------------
অন্ধ, আমি বৃষ্টি এলাম আলোয়
পথ হারালাম দূর্বাদলের পথে
পেরিয়ে এলাম স্মরণ-অতীত সেতু

আমি এখন রৌদ্র-ভবিষ্যতে

সুমন চৌধুরী এর ছবি

অনেকদিন পরে একটা কবিতা পড়লাম

পৃথ্বী এর ছবি

সময়ের এই স্ন্যাপশটগুলো ভালো লাগে চলুক


Big Brother is watching you.

Goodreads shelf

রানা মেহের এর ছবি

সুন্দর

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

শাহীন হাসান এর ছবি

বিলম্বে হলেও চোখে পড়লো কবিতাটি, গোটা একটা উপন্যাস কবিতায় শেষ হলো, গোছানো লেখা, অনেক ভাল লাগল, শুভেচ্ছা নিন ।।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।