শিরোনামহীন

ফকির লালন এর ছবি
লিখেছেন ফকির লালন (তারিখ: সোম, ০৪/০৭/২০১১ - ১:৩৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

১।

কার জন্যে খুঁড়ে আনো জল
আনো তৃষ্ণা সব?
স্মৃতিদাহ'র পর কি আর
থাকে বাকী, শুধু ভস্মের
অপেক্ষা - ঊড়বার।

২।

সকলেই ব্যাগ্র ফিরতি যাত্রায়,
শুধু আমারই নেই কোন তাড়া, বহুজনেই
আছে জলদি পৌঁছে যেতে চায়,
কেবল আমিই বুঝি
তাড়া করে ফিরে যাবার কোন উপকার দেখিনা।

৩।

একটা গভীর কবিতা যদি
তোমার মনে থাকে, তবে তাই
লিখবো আমি, একটা কোমল
নরম গান যদি গুনগুন করো,
তবে তাই গাইবো আমি।

৪।

খুব সহজেই বিক্রি হতে পারি,
সামান্য সুযোগ সুবিধা,
বাকীটা পাবার লোভে থৈ থৈ।

খুব সহজেই বিক্রি হয়ে যাবো,
খানিকটা সুযোগ সুবিধা,
আরো খানিকটা পাবার আশ্বাসে থৈ থৈ।

৫।

এ শহরের সাথে সারা জীবনের একটা সন্ধি আছে, একে বুকে করে রাখি, খরতাপে আমি বৃষ্টির জন্য অপেক্ষা করি, মসৃণ সড়কে আমার কোন লোভ নেই, রিক্সা হেলে পড়লে তুমি না চাইতেই আমার ঘাড়ে হেলে পড়ো সেই আমার লাভ, আমি না হয় নাই বা ভালো থাকলাম।


মন্তব্য

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

কবিতাটা নীড়পাতাতে নেই কেনো?


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।