ভীষণ লাগে

বন্দনা এর ছবি
লিখেছেন বন্দনা [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ১৬/০৬/২০১১ - ৯:৩১অপরাহ্ন)
ক্যাটেগরি:

ভালোবাসি এই দুরন্ত দুপুর গনগনে রোদে
ছোঁয়াছোঁয়ি করা পাশাপাশি বসে
একসাথে বাড়ি ফেরা,
আবোলতাবোল বকে যেতে যেতে
হাতপাগুলো এলোমেলো ছুড়ে
এদিক সেদিক অযথাই চেয়ে
একটুখানি ছুঁয়ে দিতে ভীষণ লাগে।

ভরদুপুরে ক্লাসের শেষে
তোমার জন্য অপেক্ষাতে
বসে থাকা ও লাগে ভালো,
বিকেল শেষে তুমি এলে
টিএসসি কিংবা পুরান ঢাকায়
চটপটির ওই সেই দোকানে
খেতে খেতে ঝালের চোটে
চোখের কোণে পানি আসা ও ভীষণ লাগে।

বিশ্রী লাগা ছুটির দিনে
ফোনে তোমায় আসতে বলে,
ছোট্ট একটা টিঁপের সাজে
ঘণ্টা ধরে দাঁড়িয়ে থেকে
নিজকে দেখা ও লাগে ভালো,
অপেক্ষাতে দাঁড়িয়ে থাকা
ছটফটে ওই মুখখানিতে
অভিমানের তীব্র ছটা দেখতে আমার ভীষণ লাগে।

বন্দনা


মন্তব্য

রাত জাগা তারা এর ছবি

অসাধারন লেগেছে। অনেক কিছু আমার জীবনের সাথে মিলে যায়...

বন্দনা- এর ছবি

ধন্যবাদ রাত জাগা তারা। কবিতাতো জীবনের বাইরের কিছুনা। আপনার জীবনের সাথে মিলে গেলো বলে আমার ও ভালো লাগলো নিজের মত একজনকে খুঁজে পেয়ে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ভালো লাগলো অনেক

______________________________________
পথই আমার পথের আড়াল

বন্দনা- এর ছবি

ধন্যবাদ ভাইয়া হাসি

সারাহ এর ছবি

অদ্ভুত সুন্দর লিখেন আপনি, অসম্ভব ভালো লাগলো।

বন্দনা- এর ছবি

ধন্যবাদ সারাহ।

রোমেল চৌধুরী এর ছবি

বাহ, তারুণ্যের ছোঁয়া পেয়ে আটপৌরে দৃশ্যগুলোও কত মিষ্টি হয়ে ফুটেছে!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

বন্দনা- এর ছবি

বিশ্বাস করতে পারছিনা রোমেল চৌধুরী আমার কবিতায় কমেন্ট করেছে। অনেক ধন্যবাদ ভাইয়া। ওফ আপনি যে কত ভালো লিখেন ভাইয়া...

 উত্তরার ছেলে এর ছবি

মন খারাপ করবেন না...কবিতা,ছড়া,পদ্য এই ব্যাপার গুলি আসলেই না বুঝে লেখা হয়েছে কবিতাটা...একদম টানা হেচড়া করে ছন্দ গুলি মেলানো হয়েছে...খুব বেশি কাঁচা

বন্দনা- এর ছবি

ধন্যবাদ উত্তরার ছেলে।মন খারাপ করবো কেন, ভালো মন্তব্যের পাশাপাশি সমালোচনা ও চাই। হতেই পারে আপনি কবিতার ব্যাপারে আমার চেয়ে বেশি জানেন, এই ব্যাপারে বিশেষজ্ঞ, তবে আমার লিখাগুলো নিজস্ব ব্যক্তিগত কিছু ঘটনা, অনুভূতি থেকে লিখা, যেখানে অনুভূতিকে জোর করে ছন্দবদ্ধ করতে গিয়ে এর স্বতঃস্ফূর্ততা নষ্ট করতে চাইনি।চেষ্টা থাকবে পাঁকা গাথুনির কবিতা লিখার।

আশালতা এর ছবি

আহা, আমার তো কাঁচাটাই বেশ লাগলো। বেশি পোক্ত কোবতে মাঝে মাঝে গুরুপাক হয়ে যায়। হাসি

----------------
স্বপ্ন হোক শক্তি

বন্দনা- এর ছবি

ধন্যবাদ আশালতাদি হাসি

Mostofa kamal এর ছবি

AWESOME............................

বন্দনা- এর ছবি

ধন্যবাদ ভাইয়া।

অতিথি লেখক এর ছবি

আমি সচলায়তনে নতুন। কারো নতুন লেখা প্রকাশ হলে সেটা যদি ভালো লাগে তবে পুরনো গুলো পড়ে ফেলি।
আপনার গদ্য ভালো।
তবে কেউ কি বলেছে যে, গদ্যের চেয়ে আপনার কবিতার হাত ভালো? আমি বলছি, আপনার কবিতার হাত ভালো।

ভালো থাকবেন বন্দনা।
অনেক শুভেচ্ছা জানবেন।

-----------------------------
কামরুজ্জামান পলাশ

বন্দনা এর ছবি

উৎসাহের জন্য অনেক অনেক ধন্যবাদ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।