নজরুলের কয়েকটি গান খুঁজছি

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: মঙ্গল, ৩০/০৯/২০০৮ - ১:৪০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কারো কাছে থাকলে দয়া করে লিঙ্কগুলি শেয়ার করবেন, বা ফাইলগুলি পাঠাবেন।

  • শুকালো মিলনমালা, আমি তবে যাই

  • নতুন নেশার আমার এ মদ, কী নাম দেবো

  • হৃদয় কেন চাহে হৃদয়

  • ফিরিয়া এসো বধূ, এসো হে ফিরে

  • বেসুর বীণায় ব্যথার সুরে বাঁধবো গো

  • বাসন্তী রং শাড়ি পোরো, খয়ের রঙের টিপ

  • কালো ভ্রমর এলো গো আজ

দয়া করে ফিরোজা বেগমের কোন গানের রেফারেন্স দেবেন না। অসংখ্য অগ্রিম ধন্যবাদ।


মন্তব্য

কেউ একজন এর ছবি
হিমু এর ছবি

ধন্যবাদ। আমি মহম্মদ রফির হিন্দুস্তানী গানগুলির ভক্ত, কিন্তু নজরুলের গান উত্তর-ভারতীয় টানে শুনলে ভালো লাগে না।


হাঁটুপানির জলদস্যু

অতন্দ্র প্রহরী এর ছবি

আমার পরিচিত এক বড় ভাইয়ের বড় বোন নজরুলগীতি গান। আমার জানা নেই, তবে তার সংগ্রহে থাকা উচিত এই গানগুলো। আমি খোঁজ নিয়ে পরে জানাব আপনাকে। ইতিমধ্যেই হয়ত অনেকগুলোর খোঁজ পেয়েও যাবেন আপনি।

ওই আপু বিটিভিতে গেয়েছে, সিডি'ও বেরিয়েছে তার। আর কিছু না হলেও, হয়ত তার গাওয়া (এই) গানগুলোই পাঠিয়ে দেব আপনাকে! চোখ টিপি

হিমু এর ছবি

অসংখ্য ধন্যবাদ।


হাঁটুপানির জলদস্যু

রানা মেহের এর ছবি

ফিরোজা বেগম কী দোষ করলেন?
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

হিমু এর ছবি

তিনি কোন দোষ করেননি। দোষটা আমার। তাঁর গানে আগ্রহ নেই।


হাঁটুপানির জলদস্যু

অমিত আহমেদ এর ছবি

এই দুষ্প্রাপ্য তালিকা কোত্থেকে বের করলেন? আমার শতাধিক নজরুলগীতি কালেকশনে একটাও নাই।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই গানগুলা আমি লেখছিলাম? কি জানি? কতকিছু যে ভুলে যাই মাঝে মাঝে... চোখ টিপি

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি
হিমু এর ছবি

আপডেটঃ প্রহরীর সৌজন্যে এক উইকেটের পতন ঘটেছে। তবে সেটা সরিয়ে আরেকটা যোগ করে দিলাম।


হাঁটুপানির জলদস্যু

হিমু এর ছবি

লোকজনের তো কোন সাড়াশব্দ পাই না।


হাঁটুপানির জলদস্যু

হিমু এর ছবি

আপডেটঃ দৃশার সৌজন্যে আরো চার উইকেটের পতন।


হাঁটুপানির জলদস্যু

হিমু এর ছবি

আরো এক উইকেট পড়লো।


হাঁটুপানির জলদস্যু

হিমু এর ছবি

আরো এক উইকেটের পতন। সৌজন্যে দৃশা।


হাঁটুপানির জলদস্যু

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।