যারা কুয়াশাকে মেঘ বলে জানে

যান্ত্রিক এর ছবি
লিখেছেন যান্ত্রিক [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ০৯/০৪/২০০৯ - ৭:৫৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

কুয়াশাকে আমি মেঘ ভেবেছি অনেক দিন । আমি যখন কুয়াশাকে মেঘ ভেবেছি তখন কেউ বলেনি কুয়াশা মেঘ নয় । কারন তারা চেয়েছে আমি কুয়াশাকে মেঘ ভাবি , কুয়াশাকে মেঘ বললে তারা খুশি হয়েছে । কুয়াশাকে মেঘ ভাবলে কিছু হয় না , বিশেষত আমি যখন উড়োজাহাজের পাইলট নই , এমনকি নই পাখিও যারা আকাশের ভয়ে বেশী উপরে উঠতে পারে না , তারপরও আমি আপনাদের , মহামান্য শহুরেদের অনুরোধ করব , দয়া করে আপনারা কুয়াশাকে মেঘ বলবেন না , এনং কুয়াশাকে মেঘ ডাকলে যারা অখুশি হয় তাদের সাথে মিশবেন , কারন কুয়াশা মেঘ নয় এটা জানা আপনাদের এখন বড় প্রয়োজন , বড় প্রয়োজন ।


মন্তব্য

মূলত পাঠক এর ছবি

বাঃ, খুব ভালো লাগলো! যদিও লিখেছেন ব্লগরব্লগর কিন্তু এটি একটি উৎকৃষ্ট কবিতা হয়েছে।

সমাপ্তির 'বড় প্রয়োজন, বড় প্রয়োজন'টা একটু নাটকীয় শোনালো আমার কানে, হয়তো 'খুব দরকারি' বললে এতোটা মনে হতো না, হয়তো ক্লাইম্যাক্সের জন্য নাটকীয়তা আপনি আনতেই চেয়েছিলেন। যাই হোক, বলে ফেললাম আমার মতটা।

এই রকম অর্ধ-বিমূর্ত লেখা একটা ছবির দাবী করে। পাঠক হিসেবে আমার সেই রকম মনে হয়।

অতন্দ্র প্রহরী এর ছবি

চলুক

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।