একটি চিঠি

খন্দকার আলমগীর হোসেন এর ছবি
লিখেছেন খন্দকার আলমগীর হোসেন [অতিথি] (তারিখ: মঙ্গল, ১৮/১২/২০১২ - ১০:৩৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

লতা তোমায় করছি মনে, অনেক করে, বুঝছো লতা,
পড়ছে মনে, ভাসছে চোখে, সেই সময়ের উচ্ছলতা,
বইছে বাতাস, উড়ছে তাতে তোমার চুলের গুচ্ছলতা,
আর তুমি না আমার দেয়া গোলাপ খোপায় গুঁজছো লতা।

তোমায় ছাড়া জীবন যাপন আমার ছিলো তুচ্ছ লতা,
হঠাত দেখি চলার পথে আমার ত্রুটি খুঁজছো লতা,
আমার উপস্থিতির চাপে নিজের সাথে যুঝছো লতা,
তাই আঁধারে হারিয়ে গেলাম সাঙ্গ করে উজ্জ্বলতা।

একটা সময় আসবে যেদিন আমায় তুমি খুঁজবে লতা,
হারিয়ে ফেলা আমার অভাব অল্প কিছু বুঝবে লতা,
ওপার থেকে দেখবো তোমার ভাব-আবেগের উদ্বেলতা,
দেখবো মজা কান্না পেলে কি করে তা রুধবে লতা!

হারিয়ে যাবার দিনটিতে যে মন ছিলো বিক্ষুব্ধ লতা,
অভিমানের ভীষণ ভারে প্রাণ ছিলো অশুদ্ধ লতা,
ফের কোনোদিন তোমায় পেতে হৃদয় হবে লুব্ধ লতা,
কিন্তু আমি ফেরার সকল পথ করেছি রুদ্ধ লতা।

আমার মনের খুব গভীরে সব তুমিময় থাকতো লতা,
তোমায় ঘিরে সত্ত্বা আমার স্বপন-ছবি আঁকতো লতা,
তোমায় পাওয়ার বিভোরতা সব না পাওয়া ঢাকতো লতা,
আজ যে আমার হৃদয় জুড়ে সব কিছু রক্তাক্ত লতা।।


মন্তব্য

সাফি এর ছবি

এটা লতার জন্য -

ব্যাঙের ছাতা এর ছবি

হাসি

খন্দকার আলমগীর হোসেন এর ছবি

হাসি

____________________________________________________________________
ইতিহাস পড়ি না, জন্মলগ্ন থেকে বাংলাদেশকে প্রতিদিন যেভাবে দেখেছি, সেটাই বাংলাদেশের প্রকৃত ইতিহাস।

আউটসাইডার  এর ছবি

বস, আপনার সাথে আমার পদবী'র মিল আছে। কোলাকুলি

খন্দকার আলমগীর হোসেন এর ছবি

খুইলা বলন ভাই। কোলাকুলি করতে আপত্তি নাই।

____________________________________________________________________
ইতিহাস পড়ি না, জন্মলগ্ন থেকে বাংলাদেশকে প্রতিদিন যেভাবে দেখেছি, সেটাই বাংলাদেশের প্রকৃত ইতিহাস।

মৃত্যুময় ঈষৎ এর ছবি

দেঁতো হাসি


_____________________
Give Her Freedom!

সুমন চৌধুরী এর ছবি
খন্দকার আলমগীর হোসেন এর ছবি

হাসি

____________________________________________________________________
ইতিহাস পড়ি না, জন্মলগ্ন থেকে বাংলাদেশকে প্রতিদিন যেভাবে দেখেছি, সেটাই বাংলাদেশের প্রকৃত ইতিহাস।

খন্দকার আলমগীর হোসেন এর ছবি

দেঁতো হাসি

____________________________________________________________________
ইতিহাস পড়ি না, জন্মলগ্ন থেকে বাংলাদেশকে প্রতিদিন যেভাবে দেখেছি, সেটাই বাংলাদেশের প্রকৃত ইতিহাস।

আশালতা এর ছবি

ইয়ে, মানে...

----------------
স্বপ্ন হোক শক্তি

খন্দকার আলমগীর হোসেন এর ছবি

চিন্তিত

____________________________________________________________________
ইতিহাস পড়ি না, জন্মলগ্ন থেকে বাংলাদেশকে প্রতিদিন যেভাবে দেখেছি, সেটাই বাংলাদেশের প্রকৃত ইতিহাস।

খন্দকার আলমগীর হোসেন এর ছবি

ভাল জিনিস।

____________________________________________________________________
ইতিহাস পড়ি না, জন্মলগ্ন থেকে বাংলাদেশকে প্রতিদিন যেভাবে দেখেছি, সেটাই বাংলাদেশের প্রকৃত ইতিহাস।

আউটসাইডার  এর ছবি

অ্যাঁ অ্যাঁ

খন্দকার আলমগীর হোসেন এর ছবি

বুঝি নাই।

____________________________________________________________________
ইতিহাস পড়ি না, জন্মলগ্ন থেকে বাংলাদেশকে প্রতিদিন যেভাবে দেখেছি, সেটাই বাংলাদেশের প্রকৃত ইতিহাস।

অনার্য সঙ্গীত এর ছবি

লতা তো এইখানে নির্যাতিতা!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

খন্দকার আলমগীর হোসেন এর ছবি

ঠিক ধরেছেন। দেঁতো হাসি

____________________________________________________________________
ইতিহাস পড়ি না, জন্মলগ্ন থেকে বাংলাদেশকে প্রতিদিন যেভাবে দেখেছি, সেটাই বাংলাদেশের প্রকৃত ইতিহাস।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।