শিরোনামহীন

খেকশিয়াল এর ছবি
লিখেছেন খেকশিয়াল (তারিখ: বুধ, ১৮/০২/২০০৯ - ৩:১১অপরাহ্ন)
ক্যাটেগরি:

যখন ক্লান্ত ছিলাম
কাজে ও অকাজে
সময় চলছিল বা চলছিল না
নিজেরই নিয়মে
আর আমি
মনে হচ্ছিল যেন কোন টুলের উপর দাঁড়িয়ে
উকিঝুকি দিচ্ছিলাম ইতিউতি
অনাগত কোন সাংস্কৃতিক সন্ধ্যায়
শিশুর মত
খুঁজছিলাম বাবাকে
বাবার কাধটাকে
এখনো খুঁজি
ক্লান্ত হই যখন

যখন দুঃস্থ ছিলাম
ছুটছিলাম পেটটাকে হাতে করে
থুথু আর খিস্তি মুখে
বিশ্রী সময়ের বাঁকে বাঁকে
হঠাৎ খুশি নিয়ে এসেছিল এক দেবশিশু
যার আসার কথা ছিল হয়ত বছর আগেই
আমার অদ্ভুত সময়ে সে ছিল এক অন্য আনন্দ,
আমার আর সবারই

যখন সে চলে গেল
যখন চলে গেল হাহাকার হয়ে
ডুকরে কান্নাকাটি
ওলট পালট চারদিক
আমার কিছুই ভাল লাগে না
কিছুই ভাল লাগে না
...
‘ওহ! তুই তো দেখিস নাই ওকে..’
‘চুপ কর’
.. দেখেছিলাম জানি
দোহাই এখন আর দেখিও না ..

যখন হারাচ্ছিলাম সবকিছু
যখন পড়ছিলাম উলটো আকাশে
হারছিলাম আর চিনে ফেলেছিলাম যখন এই ক্ষুদ্র আমাকে
বুঝে ফেলেছিলাম
অনেক সাবলীল ভাবেই,
এ সব

হায় দিন
হায় রাত্রি
কষ্টের বিলাসীতায় আপ্লুত হয় না আর
এই বিহবল বাস্তব


মন্তব্য

হরিপদ কেরাণী [অতিথি] এর ছবি

এত কষ্ট কেন খেকুদা?

কীর্তিনাশা এর ছবি

দারুন লিখছেন! মন খারাপ হয়ে গেল .........

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নুরুজ্জামান মানিক এর ছবি

দুর্দান্ত ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পান্থ রহমান রেজা এর ছবি

মন খারাপের কবিতা।

সবুজ বাঘ এর ছবি

উরে সব্বোনাশ! ফাস্টের নাইনগুইনা মারাস্তক সিরিকাস হইছেরে।

সবজান্তা এর ছবি

কৌশিকদা, দারুন লিখছেন রে ভাই !

মাঝের লাইনের কষ্টটা আমি বুঝলাম......


অলমিতি বিস্তারেণ

খেকশিয়াল এর ছবি

নমস্কার সবাই

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

ভেবেছিলাম আবার মজ়ার কিছু পাব আগেরটার মত, এখন খুব মন খারাপ। আমার বাবা আমার অনেক কিছু।।।।।।।

Lina Fardows

এনকিদু এর ছবি

মন খারাপ

চলুক


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অবনীল এর ছবি

দোস্ত তুই আমার কবিতার গুরু...দিনে দিনে আরো গভীর থেকে গভীরে পোছে যাচ্ছিস। চালায়া যা।

___________________________________
অন্তর্জালিক ঠিকানা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।