মনের হদিশ

মঞ্জুলী এর ছবি
লিখেছেন মঞ্জুলী [অতিথি] (তারিখ: শনি, ১১/১০/২০০৮ - ১২:৩০পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ঘটনা যখন ঘটল, তখন সকাল। বাচ্চাদের স্কুলে যাবার তাড়া। এমনিতে বিছানা কামড়েই পড়েছিলাম, কিন্তু কান্নার আওয়াজটা একেবারেই স্বাভাবিক লাগল না। ঐ বলে না, চেতনায় আঘাত করল "বাবা আমি পড়ে গেছি"-শব্দবন্ধটা। সেই শুরু। এর সাথে সঙ্গী ,মাথাব্যাথা আর ঘোরা। স্বাভাবিক উতলা হওয়া, হলামও যারপরনাই। তবে চিকিৎসাই যেন আমাদেরকে বেশি বিভ্রান্ত করেছে। শুধুই ঘুম পাড়ালে যদি এসবের উপশম হয় তবে তো ভালই, আমার বাচ্চাতো মনে হচ্ছিল তলিয়ে যাচ্ছে। তবে এটা যে মানসিক চাপ থেকে বুঝতেই অনেক সময় গেল। আমরা কেমন বাবা-মা,বুঝলামই না আমার সামনেই ওর মনে কত্ত বড় একটা বিবর্তন এলো যে ওকে পেড়ে ফেলল, আমরা মূক দর্শক। ক্রমাগত ঠিক হচ্ছে এখন।


মন্তব্য

মাহবুব লীলেন এর ছবি

বুঝিনি

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

কী থেকে মানসিক চাপটা এলো?
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

টিকটিকির ল্যাজ এর ছবি

যদি ঠিক বুঝে থাকি......আপনার সন্তানের কোন দুর্ঘটনা আপনার পৃথিবীকে উলটে পালটে দিচ্ছিল...... আশাকরি এখন সবকিছু ঠিক হয়ে যাচ্ছে। হাসি

আর যদি ভুল বুঝে থাকি, তাইলে ক্ষমা খাইছে

শামীম এর ছবি

আমিও বুঝিনি .... এ্যাত চাপ আসলো কী করে!
________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

________________________________
সমস্যা জীবনের অবিচ্ছেদ্য অংশ; পালিয়ে লাভ নাই।

মুজিব মেহদী এর ছবি

বাচ্চার বেঠিক অবস্থাটা ঠিক কী ছিল, যেখান থেকে সে ক্রমাগত ঠিক হচ্ছে?
................................................................
তোমার হাতে রয়েছি যেটুকু আমি, আমার পকেটে আমি আছি যতটা, একদিন মনে হবে এটুকুই আমি, বাকি কিছু আমি নই আমার করুণ ছায়া

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমিও বুঝিনি। ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।