ডায়েরীর পাতায় লেখা এপিটাফ

মৃন্ময় আহমেদ এর ছবি
লিখেছেন মৃন্ময় আহমেদ (তারিখ: সোম, ২১/০১/২০০৮ - ৯:৪৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

করেছি কর্তব্য যাহা,

সেইটুকুই আমার যাহা জমা

করেছি অন্যায় যাহা,
সেইটুকুই খরচ দিও বাদ।

তোমাদিগকে যেটুকু দিয়েছি দুঃখ
করো ভাই ক্ষমা

তোমাদিগকে যেটুকু দিয়েছি সুখ
করো আশীর্বাদ।

ডায়েরীখানা ২০০০ সালের। এ লাইন ক'খানা লেখা হয়েছে ২০০১-এ। পৃষ্ঠা ২৫ জানুয়ারিতে। ফুটার অংশে U লেখা, মানে মূল লেখক কে তা অজানা আমার।।

এ কথাগুলোকে সবসময় মনে পড়ে। জীবনের সুতো কখন ছিঁড়ে যায় তার কোনো নিশ্চয়তা নেই। তাই ব্লগের ঘরে এপিটাফ এঁকে দেয়া উত্তম।

হঠাৎ ডেকে ওঠে নাম না জানা পাখি
অজান্তেই চমকে ওঠি-
জীবন, ফুরালো নাকি।


মন্তব্য

শেখ জলিল এর ছবি

এপিটাফটা সুন্দর হয়েছে। তবে এতো আগেভাগেই কেন এপিটাফ?

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

মৃন্ময় আহমেদ এর ছবি

ডায়েরীর পাতা হতে ব্লগের পাতায়..

====================
অবিরাম ছুটে চলায় হঠাৎ থমকে যাওয়া

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

ধুসর গোধূলি এর ছবি

- আমার লাইগা একটা এপিটাফ লেইখা দিয়েনতো মৃন্ময় বাবু।
এটম ফুটাইলেও তো কবিতা বের হবে না আমার পেট থেকে।
_________________________________
<সযতনে বেখেয়াল>

মৃন্ময় আহমেদ এর ছবি

এইটাই তো মনে হয় আমার লেখা না।।

====================
অবিরাম ছুটে চলায় হঠাৎ থমকে যাওয়া

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।