মুখফোড়ের কবিতা

মুখফোড় এর ছবি
লিখেছেন মুখফোড় (তারিখ: রবি, ২৩/০৭/২০০৬ - ২:৫৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ভূমিকা
কবিতা লিখতে পারি না। পারি না?
কিন্তু আমি অসম সাহসী
কাগজে কলম দিয়ে হঠাৎই কবিতা লিখে বসি।

কবিতার বডি

ইদানীং রাত্রি এলে
আমাকে বেজায়
কবিতাতে পায়।
দেয়ালে চতুর কোন কবিতা লাঙ্গুল নেড়ে ছোটে
আরেক দেয়ালচারী কবিতার ঠোঁটে
কামড় বসাতে
আমি দেখে উত্তেজিত
শক্ত শক্ত কী যে ঠ্যাকে হাতে
শিশ্ন নয়, সেও এক রক্তশির কবিতা কলাম
(শিশ্নও ছিলো পাশে)
অস্থির রাত্তিরাহত আমি তাকে মুঠোয় নিলাম
নির্মম মন্থনে তবু কবিতায় গলগল করে
বেনর্ুয়ি-কে মেনে নিয়ে আস্তআস্ত ছিটকে ছিটকে আসে
শহরে নিবাস, তবু অলিন্দিয়া শতেক জোনাকি
নাকি
পাছায় আগুন নিয়ে বিন্দু বিন্দু কবিতারা ডানা
মেলে হানা
দিতে চায়
অন্ধকার ফুঁড়ে তারা জ্বলে নেভে, কবিতা ছড়ায়
আকাশে পূর্নিমা হলে চাঁদ আসে, অমাবস্যা হলে
আসে না, একাকী গিয়ে চড়ে কোন লম্পটের কোলে।
ইদানীং রাত বড় কবিতা আক্রান্ত
আমি জানি
কবিতা কামড়ায়, লোকে চাপড়ে বলে মশার শয়তানি।


মন্তব্য

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।