আনন্দময়ী

নাসিফ এর ছবি
লিখেছেন নাসিফ [অতিথি] (তারিখ: রবি, ০৭/০৯/২০০৮ - ১০:১২অপরাহ্ন)
ক্যাটেগরি:

আর কত শোনাবে তুমি দুঃখের ভৈরবী ?
আমি তো শুনতে চাই ট্রাম্পেটে উৎসবের সুর ।
অথবা তোমার মুক্তোঝরা কণ্ঠে-
আশার বাণী, বসন্তের গান কিংবা
অনাগত সুখে ঝলসানো সব দিনের কথা ।

একি! তুমি গাইছ ঘুম পাড়ানিয়া গান!
আমিতো ঘুমুতে আসিনি এখানে-
এই তোমার কাছে । বড় নিদ্রাক্লান্ত আমি
আমি এসেছি তুমি জাগাবে বলে-
তোমার ঠোঁটের উষ্ণতা দিয়ে, বুকের উত্তাপ দিয়ে ।

আমিতো দুঃখবিলাসী হতে চাই না ।
চাই না মৃত্যুসম অনন্ত শীতনিদ্রা ।
আমি তোমার কপোলে অশ্রুবিন্দু দেখতে চাই না ।
আমি সুখস্বপ্ন দেখতে চাই- সুখে মাতাল হতে চাই-
আমি উষ্ণতা চাই- দেবেনা তুমি, হে আনন্দময়ী !!!


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

নোট: নিজ ব্লগে প্রকাশিত এপ্রিল ১, ২০০৮ - http://nasif04.blogspot.com/2008/04/blog-post_118.html

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

ইমরুল কায়েস এর ছবি

ট্রাম্পেটে উৎসবের সুর আমিও শুনতে চাই নাসিফ । কবিতা ভাল লাগল । নিয়মিত লেখার চেষ্টা কর ।
----------------------------
কেউ একজন অপেক্ষা করে

ভূঁতের বাচ্চা এর ছবি

ভাল লাগল।
মাঝের প্যারাটা সবচেয়ে জোস লেগেছে।

--------------------------------------------------------

কীর্তিনাশা এর ছবি

বাহ্ খুব সুন্দর কবিতা।
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।