শুধু চাই

রিম সাবরিনা এর ছবি
লিখেছেন রিম সাবরিনা [অতিথি] (তারিখ: সোম, ১০/০৫/২০১০ - ৮:৪২অপরাহ্ন)
ক্যাটেগরি:

শুধু চাই

কখনো আক্ষেপ নামের তিনচোখা দানবটা এসে হানা দেয়
মনের সব ক’টা জানলা দিয়ে ঢুকে পড়ে আচমকাই
আমার শরীর অবশ হয়ে আসে
ধমনী আর শিরাগুলো হয়ে পড়ে রক্তহীন।

কখনো বা বেদনা নামের অক্টোপাস আট পা সমেত উঠে আসে
কষ্টের সাগর অতল থেকে
আমার হৃতপিন্ডকে খুবলে নিয়ে যেতে চায় ভয়াল থাবায়
আমি হয়ে পড়ি প্রানহীন এক ফ্যাকাসে মানবী।

আরেকজন আছে; তার নাম ক্রোধ
যার অযৌক্তিক সংক্রমনে ছেয়ে যায় মস্তিষ্কের অলিগলি
আমার হাত আপনা থেকেই মুষ্টিবদ্ধ হয়ে যায়
চারপাশে ধরিয়ে দিতে থাকি অনির্বাণ আগুন।

আরো একজন আছে; তার নাম জানতে হবে
দখিনা বাতাসের মতো উড়িয়ে নিয়ে যেতে চায় আমাকে
আত্মার গহীন থেকে উপচে পড়ে অদ্ভূত সুখস্রোত
একটা গোলাপ হাতে নিয়ে হন্যে আমি খুঁজতে থাকি কাউকে।

চাই না ক্রোধ
চাই না বেদনা
চাই না আক্ষেপকেও
শুধু চাই নাম না জানা কুসুম কুসুম সুখবোধটাকে।।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

মজা লেগেছে। কিন্তু কেমন যেন গদ্য গদ্য লাগে। ইয়ে, মানে...
আপনার গদ্যই মজা বেশী।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

রিম সাবরিনা [অতিথি] এর ছবি

মজা লাগল?? এটা তো ভাই দুঃখ দুঃখ একটা কবিতা।
কবিতা লিখতে আমার ভাল লাগে না। কিন্তু এরা মাথার ভেতর ঘুরপাক খায় আর বলে, "আমাকে লেখো, এই মেয়ে আমাকে লেখো না..." । বড়ই সমস্যা।

অতিথি লেখক এর ছবি

হুমম...... কবিতা হিসেবে পড়তে ভালো লাগেনি, তবে কথাগুলো ভালো লেগেছে চিন্তিত

" শুধু চাই নাম না জানা কুসুম কুসুম সুখবোধটাকে " হাসি

- মুক্ত বিহঙ্গ

রিম সাবরিনা এর ছবি

কবিতা আমার তেমন একটা আসে না।।তবুও না লিখে পারি না। মন্তব্যের জন্যে ধন্যবাদ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।