শিরোনামহীন একটা কবিতা

রিম সাবরিনা এর ছবি
লিখেছেন রিম সাবরিনা [অতিথি] (তারিখ: শনি, ১২/০৬/২০১০ - ১০:৩৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

রাত, তুমি অল্প করে গল্প হয়ে নামো
আজ নিশিতে করি খানিক পাগলামো,

মনের জোনাক, কোথায় তুমি
হাতের মুঠোয় তোমায় চুমি,

তারার মেলা আকাশপানে
কথার মালা সঙ্গোপনে,

ভোর, তুমি নাই বা এলে
আমি নাহয় এলো চুলে,

ধূমকেতুর হাতটা ধরে
যাই না চলে অচিনপুরে,

উল্কা, তুমি দাও গুড়িয়ে
দুঃখ যত পাই কুড়িয়ে,

ধ্রুবতারা, এসো তুমি
আলতো পায়ে এই আমি,

কোমল ঐ বাহুডোরে
নাও না আমায় আপন করে,

থাক না পরে নীল পৃথিবী
যেথায় তুমি, সেথায় আমার ছায়াবিথী।।

রিম; রাত ১.১৫-১.৫৫ মিঃ;
১২।৬।২০১০

(কেউ কবিতাটার একটা নাম সাজেস্ট করলে ভাল হত; আমি অনেক ভেবেও নাম খুঁজে পাচ্ছি না)


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আপনার কাছ থেকে চমৎকার গদ্যের আশায় থাকলাম।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

রিম সাবরিনা এর ছবি

গদ্য লেখার চেষ্টায় আছি। দোয়া রাখবেন।

জুয়েইরিযাহ মউ এর ছবি

চলুক
"শিরোনামহীন একটা কবিতা" - নামটি তো বেশ মনে হল... হাসি

------------------------------------------
জানতে হলে পথেই এসো,
গৃহী হয়ে কে কবে কী পেয়েছে বলো....


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

রিম সাবরিনা এর ছবি

মউ আপু, আমারো এখন তা মনে হচ্ছে। এটাই থাকুক। সব কবিতাদের যে নাম থাকতে হবে এমন কোন কথা নাই...

অতিথি লেখক এর ছবি

অন্যরকম।

আপনার লেখা গল্প পড়তে ইচ্ছে হচ্ছে।ভালো থাকুন।

[বিষণ্ণ বাউন্ডুলে]

ক্রেসিডা এর ছবি

এই নামটাই সুন্দর। আমি হলে হয়তো "ফ্রেসকো" নামটা ইউস করতাম!

__________________________
বুক পকেটে খুচরো পয়সার মতো কিছু গোলাপের পাঁপড়ি;

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।