komolesh Paal er kobita

সোমনাথ এর ছবি
লিখেছেন সোমনাথ (তারিখ: বিষ্যুদ, ০৫/০৬/২০০৮ - ৬:০২অপরাহ্ন)
ক্যাটেগরি:

মোচ্ছব
- কমলেশ পাল

আজ আমি খিচুড়ি খাব না ৷
প্রতিবারই ছ্যাড়ছ্যাড়ে খিচুড়ি খাওয়াও
শেষে পেট ভুট্‌ভাট্ করে ৷

আজ আমি রাস্তায় খাব না ৷
প্রতিবারই তাড়া দিয়ে রাস্তায় বসাও
কুকুরেরা পাতে মুখ দেয় ৷

আজ কলাপাতায় খাব না ৷
প্রতিবারই কাটাফাটা ছেঁড়া-পাতা দাও
চোখ বুঁজে নোংরা খেতে হয় ৷

যদি বল : নারায়ণ সেবা
তবে ঐ শালুমোড়া বেদীতে বসব
কাসাঁর থালায় আমি পরমান্ন খাব ৷

যদি বল : কাঙালী ভোজন
তবে এই ধম্মকম্ম মোচ্ছবের মুখে
লাথি মারি আমি ৷


মন্তব্য

শাহীন হাসান এর ছবি

আজ আমি রাস্তায় খাব না ৷
প্রতিবারই তাড়া দিয়ে রাস্তায় বসাও
কুকুরেরা পাতে মুখ দেয় ৷

ভাল পংক্তি।

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

দ্রোহী এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।