চলে যাও সুখে থাকো আমার ঈশ্বর

সোমনাথ এর ছবি
লিখেছেন সোমনাথ (তারিখ: শনি, ০২/০৮/২০০৮ - ১:১৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

চলে যাও সুখে থাকো আমার ঈশ্বর
==================

অনেকখানি ছন্দপতন দৃষ্টিপাতে
ভুলের মায়ায় জড়িয়ে যাচ্ছে রাতবিরেতের স্বপ্নদাগ আর অচেনা মুখ
নরম আলোর আলতো গালে
ছুঁয়েছে হাত, আনমনা হাত, আঙুল গলে আঁজলা চুঁয়ে দুচার ফোঁটা
স্মৃতির - ছোটোবেলার শিশির - আলোর সাথে খেলতে খেলতে মিলিয়ে যাচ্ছে স্বপ্ন ভেঙে উঠতে উঠতে মিলিয়ে যাচ্ছে
বড় হওয়ার গলির গায়ে একলা অবহেলায় - গাঢ় ধূপের গন্ধে
সিক্ত ফুলের পাশে নিপাট অসহ্য শ্বেত চাদর - সাদা চাদর - তুলো চন্দন আর সাদা চাদর
মায়ায় ভুলে লুটিয়ে থাকা চুলের পাশে কি প্রশান্ত
ছন্দপতন , বেঁচে থাকায় বড় হওয়ায় উলের সাথে চুলের মতো
জড়িয়ে যাওয়া বেদনাদাগ, স্বপ্নে , একা বৃষ্টিবিকেল আঁজলা বেয়ে বয়ে চলা
শৈশবীদিন গলার কাছে ভারি বেকুব অন্ধ এসব ছন্দপতন
জলের রঙে গুলতে গুলতে বিদায় নিচ্ছে -
বিদায় আমার ছেলেবেলার আলোর বিকেল আদিগন্ত সৌরপ্রপাত
বিদায় আমার, ও দেবতা ! রূপোলি ঈশ্বর .........

( কারো স্মৃতিমেদুর কান্নার অক্ষরে আঙুল ভিজিয়ে এই লেখা, আমার নয়, এই অশ্রু তোর কাছে .... )


মন্তব্য

রাফি এর ছবি

আপনার লেখা আগে কখনো পড়িনি।

অসম্ভব ভাল লাগল কবিতাটা; অসম্ভব।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

দ্রোহী এর ছবি

অনেকদিন পর আপনার ব্লগে আবার হানা দিলাম।

কবিতা তেমন বুঝি না কিন্তু পঙতিগুলো কোথায় যেন নাড়া দেয়!


কী ব্লগার? ডরাইলা?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।