"শাসকের প্রতি" - জয় গোস্বামীর কবিতা

সৌরভ এর ছবি
লিখেছেন সৌরভ (তারিখ: রবি, ২৬/০৮/২০০৭ - ২:১৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

শাসকের প্রতি
জয় গোস্বামী

আপনি যা বলবেন
আমি ঠি-ক তাই করবো
তাই খাবো
তাই পরবো
তা-ই গায়ে মেখে ব্যাড়াতে যাবো
আমার জমি ছেড়ে দিয়ে চলে যাবো
কথাটি না বলে।
বললে গলায় দড়ি দিয়ে ঝুলে থাকবো সারারাত
তাই থাকবো।

পরদিন যখন, বলবেন
"এবার নেমে এসো"
তখন কিন্তু লোক লাগবে আমাকে নামাতে
একা একা নামতে পারবো না।
ওটুকু পারিনি বলে
অপরাধ নেবেন না যেন।

----------------

ওপার বাংলায় নন্দীগ্রাম আন্দোলনের পর ২০০৬ ডিসেম্বরের পটভূমিতে প্রিয় কবি জয় গোস্বামী র লেখা।
কবির আবৃত্তি অডিও থেকে কপি করতে কোথাও ভুল হতে পারে।
এপারের সামরিক মাথামোটা শাসকদের জন্যেও এই মেসেজটুকু জরুরি বলে মনে করছি।
তাই তুলে রাখলাম এইখানে।


মন্তব্য

সৌরভ এর ছবি

এই পোস্ট প্রকাশের পর খেয়াল করলাম, জুবায়ের ভাই এই কবিতা পোস্ট দিয়েছিলেন swi তে।
তাই প্রথম পাতা থেকে তুলে নিলাম।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।