আজকে বাবাই র বাবার জন্মদিন!

সৌরভ এর ছবি
লিখেছেন সৌরভ (তারিখ: রবি, ২৩/১১/২০০৮ - ১:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সংসারী মানুষ, কিন্তু বাউল। গাওয়ার কথা গান, কিন্তু লেখে গল্প আর কবিতা। আলবাব ভাই। বাবাই র বাবা। দুনিয়ার সব জায়গায় বাপ-বেটা আঙুল ধরে হাঁটার ছবিটা মিস করছেন, কেউ নাই নিশ্চয়ই?

ল্যাবে আমার ডেস্কে একটা বই সাজানো, বউ, বাটা, বলসাবান। বহুবার পড়া। তারপরও পড়ি। সেই বইয়েরও জনক।

আজকে আলবাব ভাইর জন্মদিন। অনেক শুভেচ্ছা পাঠানো হইলো। কেক-কুক কিনে খাইয়েন, আলবাব ভাই। বিল মালয়েশিয়ার দিকে পাঠায় দিয়েন। আমরা এইদিকে আটলান্টিক, প্যাসিফিক সব সাগরের ওই পারে এই পারে আপনার নাম কইরা আজকে কেক-কুক খাইয়া নিবো। জাপান-কানাডা-জার্মান ভা-ভা পরিষদের পক্ষ থেকেও প্রাণঢালা শুভেচ্ছা। (মূখপাত্রের স্বাক্ষর অস্পষ্ট)


মন্তব্য

রণদীপম বসু এর ছবি

শুভ জন্মদিন নাজমুল আলবাব।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সবজান্তা এর ছবি

শুভ জন্মদিন, নজমুল আলবাব, আমার খুব প্রিয় একজন সচল-গল্পকার। বেঁচে থাকুন আরো কমসে কম একশ বছর, আর লিখতে থাকুন দুই হাত খুলে।

পুনশ্চঃ গত বইমেলায় আপনার অটোগ্রাফসহ বউ, বাটা, বলসাবান কেনার প্ল্যান ছিলো। আপনাকেও আর ঢাকায় পেলাম না, কেনাও হলো না। আসছে বইমেলায় আর মিস করতে চাই না ...


অলমিতি বিস্তারেণ

রেনেট এর ছবি

শুভ, শুভ জন্মদিন আলবাব ভাই! আনন্দে কেটে যাক বাকি জীবনটা।
---------------------------------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

নাজমুল আলবাব, বাবাই, বাটা লসাবান... হাসি

এই ব-দ্বীপে আপনার ব্যাপক ব-ময় জীবন বর্ণবহুল হোক। জন্মদিবসে অভিবাদন।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
একলা পথে চলা আমার করবো রমণীয়...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

কল্পনা আক্তার এর ছবি

শুভ জন্মদিন আলবাব ভাই, অনেক ভালো কাটুক আপনার সামনের দিনগুলো হাসি

.............................................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বুড়া বয়সে কিসের জন্মদিন?
আচ্ছা ঠিকাছে... তবু হেপি বাড্ডে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

গৌরীশ রায় এর ছবি

আপনের সাথে একশ ভাগ একমত | কিন্তু পাবলিক না বুঝলে আর কি করা কন?

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

খুব পছন্দের একজন মানুষ আলবাব ভাইকে জন্মদিনের শুভেচ্ছা। ভালো থাকুন তিনি। ভাল থাকুক তার পরিবার।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

গৌরীশ রায় এর ছবি

জ্বী স্যার . .. ফেসবুক, এস এম এস , মোবাইল সব শেষ এবার সচলায়তন ...
শুভ জন্মদিন প্রিয় নজমূল আলবাব |

জন্মাভিনন্দন সহ

হিমু এর ছবি

জন্মদিনে শুক্না কাঁথার শুভেচ্ছা।


হাঁটুপানির জলদস্যু

অনিকেত এর ছবি

শুভ জন্মদিন, নজমুল আলবাব।

রেজওয়ান এর ছবি
প্রকৃতিপ্রেমিক এর ছবি

শুভ জন্মদিন বাউল/কবি/বাবা/প্রকাশক/লেখক/ব্লগার নাজমুল আলবাব।

মাশীদ এর ছবি

আমার একটু পাগলা আর অনেক ভাল অপু ভাইজানের জন্মদিনে অনেক অনেক শুভেচ্ছা।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

শুভ জন্মদিন আলবাব ভাই ... ভালো থাকবেন ...
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

জিজ্ঞাসু এর ছবি

শুভ জন্মদিন

___________________
সহজ কথা যায়না বলা সহজে

অতন্দ্র প্রহরী এর ছবি

শুভ জন্মদিন আলবাবা ভাই। আনন্দে কাটান দিন। ভাল থাকেন।

ধুসর গোধূলি এর ছবি

- প্রিয় মানুষ, রং নাম্বার বাউলকে জন্মদিনে তাঁর ঐতিহাসিক হাহাঠাঠা হাসির মতোই উচ্ছ্বল শুভ্র বরফখচিত শুভেচ্ছা।

শুভেচ্ছান্তে,
(স্বাক্ষর অস্পষ্ট)
ধুসর গোধূলি
কো-ফাউণ্ডার ও সদস্য
জা-কা-জা ভায়রা ভাই পরিষদ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

আলমগীর এর ছবি

জন্মদিন শুভ হোক। বড়গুলের ঘরে আজ কেক কাটার ধুম হোক।

সুমন সুপান্থ এর ছবি

জন্ম তো শুভ-ই হয়েছে । বাকী জীবনটা ও শুভ হোক । ভালো থাকিস অপু ।

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

হাসান মোরশেদ এর ছবি

তুমি ভালো থাক বাপ, বেঁচে থাকো খোকা ...
-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ইশতিয়াক রউফ এর ছবি

প্রিয় ব্লগারকে জন্মদিনের শুভেচ্ছা। হাসি

আসাদুজ্জামান রুমন এর ছবি

শ্রদ্ধেয় কবি, গল্পকার, সুজন নজমুল আলবাব কে অপরিমেয় শুভেচ্ছা

সুমন চৌধুরী এর ছবি

হেপি বাড্ডে !



অজ্ঞাতবাস

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

০১. ঢাকা থেকে সিলেট ৫/৬ ঘন্টার বাসযাত্রা। আমি আর অয়ন যাচ্ছি। এতটুকু পথে ৯ বার ফোন করেছেন - 'কদ্দুর আসলা?'

০২. ঢাকা-টরোন্টো যাত্রার মাঝ পথে কুয়েত থেকে জিটকে নক করতেই বললেন, 'তোমার এই টোকাটা স্বস্তিদায়ক। সচলে একটা লাইভ ব্লগ দাও এখন, খবরদার হা-পিত্যেশ করবানা'।

০৩. নানান বিষয়ে গুরুজন মানি। পরামর্শের পাশাপাশি বলেন - 'একদম মন খারাপ করবা না'।

প্রিয় লেখক, প্রিয় ব্লগার, প্রিয় মানুষের গন্ডি পেরিয়ে এভাবে একান্ত স্বজন হয়ে উঠা প্রিয় আলবাব ভাইয়ের জন্য অজুত নিজুত শুভকামনা।

মুশফিকা মুমু এর ছবি

শুভ জন্মদিন আলবাব ভাই!
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

তারেক এর ছবি

আমার প্রিয় মুরুব্বি ভ্যামতালাবদমাশ নজমুল ভাই কে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। আসুম নাকি সিলেটে, আসুম? কন, আসুম?

আর সৌরভ ভাই, আপনার আরো আরো লেখা চাই।
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

আকতার আহমেদ এর ছবি

প্রিয় মানুষ, "লেখ্কুক"
বাবাই'র বাবার জন্মদিনে
সবাই খামু কেক্কুক !

হেপি বাড্ডে অপু ভাই
ভাল থাইকেন, ভাল রাইখেন

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

শুভ জন্মদিন!!!



তোমার সঞ্চয় দিনান্তে নিশান্তে পথে ফেলে যেতে হয়


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

দ্রোহী এর ছবি

এই লোকটারে কেন জানি খুব ভালো লাগে।

শুভ জন্মদিন প্রিয় লেখক!


কী ব্লগার? ডরাইলা?

পান্থ রহমান রেজা এর ছবি

শুভ জন্মদিন অপু ভাই।

সবুজ বাঘ এর ছবি

শুভ জর্মদিন

স্পর্শ এর ছবি

শুভ জন্মদিন।
...................................................................................
অতঃপর ফুটে যাবার ঠিক আগে হীরক খন্ডটা বুঝলো, সে আসলে ছিল একটা মামুলি বুদবুদ!


ইচ্ছার আগুনে জ্বলছি...

তীরন্দাজ এর ছবি

শুভ জন্মদিন নাজমুল আলবাব।
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

অছ্যুৎ বলাই এর ছবি

জা-কা-জা ভা-ভা পরিষদের পক্ষ থিকা হেপি বার্থ ডে।

---------
চাবি থাকনই শেষ কথা নয়; তালার হদিস রাখতে হইবো

ধুসর গোধূলি এর ছবি

যেয়ার গীয়েরটার হের বলাই,

পরিষদের সদস্য পদ প্রাপ্তি পূর্বক পরিষদ বরাবর কেনো আপনার শালিগণের (ন্যুনপক্ষে এক) সচিত্র তালিকা প্রকাশ করিবেন না, এই মর্মে আপনাকে কারণ-দর্শানোর নোটিশ দেওয়া হইলো।
সময়সীমা দুইদিন তিনরাতি। এর অন্যথায় পরিষদে আপনার অতিথি আসন কাড়িয়া লওয়া হইবে।

মিৎ ফ্রয়েণ্ডলিশেন গ্রুসেন,

নোটিশ দাতা,
জা-কা-জা ভায়রা ভাই পরিষদে'র পক্ষে-

ধুসর গোধূলি

(স্বাক্ষর অস্পষ্ট)

___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

তানবীরা এর ছবি

স্বাক্ষর আর কতোদিন অস্পষ্ট রাখবেন। বুড়া হয়ে যাচ্ছেন, এখন স্পষ্ট করেন।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সৌরভ এর ছবি

ঘটনা সত্যি। এই লোক্টারে কেউ একটা শ্যালিকা দেন।


আবার লিখবো হয়তো কোন দিন

মুস্তাফিজ এর ছবি

শুভ জন্মদিন নাজমুল আলবাব।

...........................
Every Picture Tells a Story

অনিন্দিতা চৌধুরী এর ছবি

শুভ জন্মদিন নজমুল আলবাব।

পলাশ দত্ত এর ছবি

নজমুল ভাই আপনার জন্মদিন নিয়ে আপনার কোনো বাণী নাই?

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

কনফুসিয়াস এর ছবি

শুভ জন্মদিন, বাবাইয়ের বাপ। হাসি
-----------------------------------
তুমি যা জিনিস গুরু আমি জানি, আর কেউ জানে না

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

ভূঁতের বাচ্চা এর ছবি

আলবাব ভাইয়ের মতন সাদা মনের মানুষ খুব কমই দেখেছি আমি !
তাই উনাকে বড্ড ভাল লাগে, সাথে লেখা কবিতাগুলোও।
আন্তরিক শুভেচ্ছা ভাইয়ার জন্য আমার পক্ষ হতে।

--------------------------------------------------------

পুতুল এর ছবি

শুভ জন্মদিন বাউল,
অনেক দিন কোন গল্প পাইনা!
বাবাই সহ পরিবারের সবাইকে নিয়ে আনন্দে কাটুক জন্মদিন।
শুভ কামনা।
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

তানবীরা এর ছবি

অপু ভাইকে গোপু মানে গোলাপ ফুলের শুভেচ্ছা।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সুলতানা পারভীন শিমুল এর ছবি

এই যে ! আজকেও দেখেন আসল মানুষের দেখা নাই।
সচলায়তনের হইলোটা কি?
বাবাইয়ের বাবাকে, আমাদের অপু ভাইকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

রাফি এর ছবি

শুভ জন্মদিন আলবাব ভাই।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

নিরিবিলি এর ছবি

শুভ জন্মদিন নাজমুল ভাই হাসি

দেবোত্তম দাশ এর ছবি

শুভ এই দিনটি বারবার ফিরে আসুক
শুভ জন্মদিন নাজমুল ভাই
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

শেখ জলিল এর ছবি

শুভ জন্মদিন কবি নজমুল আলবাব।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

মৃদুল আহমেদ এর ছবি

আরে বস! বয়স কত হইল? কী অনুভূতি? কী ভাবেন? খাইতাসেন কী? পার্টিতে কি হেব্বি মজা করতাসেন?
শুভজন্মদিন! আমাকে এক পিস কেক দিন... চোখ টিপি
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

নজমুল আলবাব এর ছবি

সকাল থেকে কতোবার এই পোস্ট পড়েছি আর ভালবাসায় ভিজেছি তার সীমা সংখ্যা নাই...

বার বার মনে হয়, এই আমি, এই সহজ মানুষটাকি এতটা ভালবাসা পাওয়ার যোগ্যতা ধারন করি? সারাটা দিন ভেবেছি আর আপ্লুত হয়েছি।

আবেগের ভারে আমি নুয়ে পড়েছি। এরচেয়ে বেশি কিছু আজ এই মূহুর্তে আর বলতে পারব না। আমাকে ক্ষমা করবেন বন্ধুরা।

------------------------------------------------
ভুল সময়ের মর্মাহত বাউল

রানা মেহের এর ছবি

অপু
তোর জন্মদিন বাণী শুনে আমি মোহিত হয়ে গেছি।

প্রতিশোধ হিসেবে শুভেচ্ছা দেয়া হলোনা
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি ফেসবুকে নাই, জানি না এই বার্তা আলুর বাপের কাছে পৌঁছাবে কি না, জানি না সে এখন সিলেটে না লন্ডনে...
তবু একটাই কথা বলার আছে...শুভ জন্মদিন অপু!
সচলায়তনের বা তারো পূর্বের সামু ব্লগের অপু... অপু ব্লগ সীমানা পার হয়ে আমার পরিবারের অংশ হয়ে গেছে... অপুর কথা বলে আসলে শেষ করা যাবে না। আলাদা পোস্ট লিখতে হবে।

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।